বঙ্গবন্ধুকন্যাকে হত্যার হুমকিতে উত্তাল চট্টগ্রাম, আওয়ামী লীগের কর্মসূচিতে নেই মেয়র রেজাউল

বঙ্গবন্ধুকন্যা, আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে চট্টগ্রাম। কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। তবে দলের এই কর্মসূচিতে সবাই উপস্থিত থাকলেও ছিলেন না চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

শনিবার (৪ জুন) নগরের জেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে নগর আওয়ামী লীগ।

সরেজমিন দেখা গেছে, বিকেল গড়াতেই নেতাকর্মীদের উপস্থিতি ও স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে জেলা পরিষদ চত্বর। এসময় নগর আওয়ামী লীগ নেতাকর্মীদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে সমাবেশে নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র এম রেজাউল করিম চৌধুরী ছিলেন অনুপস্থিত।

আরও পড়ুন: সাংবাদিকদের বসিয়ে রেখে এলেন না চসিক মেয়র রেজাউল

এ বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে মেয়র রেজাউল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘শরীরে ভালো লাগছে না, তাই কোথাও যাওয়া হয়নি।’

এদিকে সমাবেশে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘বিএনপি-জামায়াত মানুষকে নিয়ে মরণখেলায় মেতে উঠেছে। তা অত্যন্ত ভয়ঙ্কর। বঙ্গবন্ধুকন্যাকে যারা হত্যার হুমকি দিয়েছে তাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলবে।’

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান প্রত্যক্ষভাবে জড়িত। কিন্তু তারা এ বিষয়টি অস্বীকার করতো। মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মাধ্যমে প্রমাণিত হয়েছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সংঘটিত ঘটনার সঙ্গে বিএনপি ও জিয়াউর রহমান প্রত্যক্ষভাবে জড়িত।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!