নুরুচ্ছফা তালুকদারের আদর্শ বাস্তবায়িত হলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে—স্মরণসভায় বক্তারা

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদেরর বাবা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি নুরুচ্ছফা তালুকদারের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরসভা হয়েছে।

অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মরণসভা কমিটি ও বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির যৌথ এ আয়োজন রোববার (১৩ ফেব্রুয়ারি) নগরের ফয়েজ নুরনাহার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি রাষ্ট্রদূত এসএম আবুল কালাম। তিনি বলেন, অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার ছিলেন সৎ, ধার্মিক ও নীতিবান ব্যক্তিত্ব। কর্মের পাশাপাশি তিনি তাঁর নিজ জন্মস্থান রাঙ্গুনিয়া এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনসহ সমাজসেবায় নিজেকে আত্মনিয়োগ করেছিলেন।

আরও পড়ুন: বিএনপির মধ্যে রোগ দেখা দিয়েছে : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের প্রাক্তন ডিন ড. সেকান্দর চৌধুরী। তিনি বলেন, ইতিহাসের একজন কালজয়ী ব্যক্তিত্ব নুরুচ্ছফা তালুকদার। দেশের দুঃসময় ও দুর্যোগে তিনি নীরবে কাজ করেছেন। আইন পেশায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিদের তিনি সহায়তা করেছিলেন। অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের আদর্শ বাস্তবায়ন করতে পারলে শেখ হাসিনার উন্নয়নমুখী বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

অধ্যক্ষ নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি প্রণবরাজ বড়ুয়া।

সদস্য সচিব যুবলীগ নেতা সুমন দেবনাথের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কোষাধ্যক্ষ অধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ, আওয়ামী লীগ নেতা আলী নেওয়াজ, সাংবাদিক সুজিত কুমার দাশ, গেরিলা বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, মুক্তিযোদ্ধা মো. মোস্তফা কামাল, মুক্তিযোদ্ধা এসএম লিয়াকত হোসেন, মুক্তিযোদ্ধা রমিজ উদ্দীন আহমেদ, সাংবাদিক আলী আহমেদ শাহিন ও ওসমান গণি।

আরও পড়ুন: ১৯ বছরেও ফারুক হত‍্যার বিচার হয়নি, পরিবারও পায়নি রাষ্ট্রীয় আনুকূল্য

বক্তব্য রাখেন কবি তরনি কুমার সেন, ইউনুস সওদাগর, সাংবাদিক সৈয়দ দিদার আশরাফী, অ্যাডভোকেট নিখিল কুমার নাথ, অ্যাডভোকেট টিপু শীল জয়দেব, শ্যামল চৌধুরী, রাধা দেবী (টুনটু মুন), পারভিন আক্তার চৌধুরী, রোজী চৌধুরী, লায়ন ইয়াসমিন কবির, সাংবাদিক হারুন রশিদ, সাংবাদিক আসিফ ইকবাল, সাংবাদিক রিমন মুহুরী, কবি সজল দাশ, হারুন রশিদ, সাবিহা সুলতানা রক্সি, প্রিয়াংকা মণ্ডল, মো. তিতাস ও সমীরন পাল।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!