চট্টগ্রামের ৭৫ নেতার বহরে নতুন কমিটি পেল দক্ষিণের আওয়ামী লীগ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২০২২ সালের ১২ ডিসেম্বর চট্টগ্রাম নগরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদকে সভাপতি ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। গত ৬ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুর পর সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতি হন। প্রধানমন্ত্রীর নিদের্শে দেশের সব ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদককে ভারমুক্ত করা হয়। এতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী সভাপতি হন।

১১ সহসভাপতি

কমিটিতে সহসভাপতি হয়েছেন এসএস আবুল কালাম, আবুল কালাম চৌধুরী, মো. ইদ্রিস, হাবিবুর রহমান, আবু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, মুজিবুর রহমান সিআইপি, অ্যাডভোকেট মুজিবুল হক, মো. কাশেম, মো. নাসির উদ্দিন ও আইয়ুব আলী।

৩ যুগ্ম সাধারণ সম্পাদক

যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে প্রদীপ কুমার দাশ, অ্যাড. জহির উদ্দিন ও মোসলেহ উদ্দিন মনসুরকে।

৩ সাংগঠনিক সম্পাদক

মোস্তাক আহমেদ আঙ্গুর, আ ন ম টিপু সুলতান এবং হায়দার আলী রনি সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন।

৩৬ সদস্য

নতুন কমমিটিতে সদস্য হয়েছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রফেসর ড. আবু রেজা মু. নেজামুদ্দীন নদভী, চেমন আরা তৈয়ব, নুরুল কৈয়ুম খান, সিদ্দিক আহমেদ, আবদুল মোতালেব, আকম শামসুজ্জামান চৌধুরী, রাশেদ মনোয়ার, দেবব্রত দাশ, বিজন চক্রবতী, আবদুল্লাহ কবির লিটন, মাস্টার ফরিদুল আলম, আবদুল মালেক, আবু সৈয়দ, ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, ড. জমির সিকদার, মো. শহীদুল কবির সেলিম, শাহাদাত হোসেন, গোলাম সরওয়ার মুরাদ, ইঞ্জি. মুনির উদ্দিন আহমদ, অধ্যক্ষ সরওয়ার আলম চৌধুরী, মোজাহেরুল আলম চৌধুরী, ডা. আ.ন.ম মিনহাজুর রহমান, আবু সালেহ চৌধুরী, জান মো. সিকদার, মো. সালাউদ্দীন সাকিব, মো. নাছির উদ্দিন, মুজাহিদ বিন কায়সার, আব্দুল কৈয়ুম চৌধুরী, নইমুল হক পারভেজ, মো. খোরশেদ আলম, রূপ কুমার নন্দী খোকন এবং ডা. নাছির উদ্দীন মাহমুদ।

আরও যাঁরা

নতুন কমিটিতে সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু কোষাধ্যক্ষ, অ্যাড. মির্জা কছির উদ্দিন আইন বিষয়ক সম্পাদক, গোলাম ফারুক ডলার কৃষি ও সমবায় সম্পাদক, আবদুল কাদের সুজন তথ্য ও গবেষণা সম্পাদক, মো. আবদুর রহিম ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বিজয় কুমার বড়ুয়া দপ্তর সম্পাদক, মাহবুবুর রহমান শিবলী ধর্ম সম্পাদক, নুরুল আবছার চৌধুরী প্রচার ও প্রকাশনা সম্পাদক, বোরহান উদ্দিন এমরান বন ও পরিবেশ সম্পাদক, ইঞ্জি. আমানুর রশিদ হিরু বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, খালেদা আক্তার চৌধুরী মহিলা সম্পাদক, অ্যাড. আবদুর রশিদ মুক্তিযুদ্ধ সম্পাদক, মো. ফারুক যুব ও ক্রীড়া সম্পাদক, আবসার উদ্দিন সেলিম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, আনিসুজ্জামন চৌধুরী রনি শিল্প ও বাণিজ্য সম্পাদক, খোরশেদ আলম শ্রম সম্পাদক, জয়নুল আবেদিন জুনু সাংস্কৃতিক সম্পাদক, ডা. তিমির বরণ চৌধুরী স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক, জসিম উদ্দীন উপদপ্তর সম্পাদক এবং আবুল কালাম আজাদকে উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়েছে।

আরএস/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!