তীব্র শীত—প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস শুরুর নতুন সময়সূচি ঘোষণা

তীব্র শীতের কারণে সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচি ঠিক করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম সকাল ১০টায় শুরু হবে। এ সিদ্ধান্ত ৩১ জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে।

সোমবার (২২ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে নতুন এই সময়সূচির কথা জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব (বিদ্যালয়-১) মো. কবির উদ্দিনের সই করা অফিস আদেশে বলা হয়, সারাদেশে চলমান শৈত্যপ্রবাহের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে শুরু হবে। দিনের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে আগের জারি করা নির্দেশনা যথারীতি বহাল থাকবে।

আরও পড়ুন : তাপমাত্রা কমবে—শীত বাড়বে, বৃষ্টির শঙ্কায় চট্টগ্রাম

এর আগে (১৬ জানুয়ারি) দেশের যেসব জেলায় দিনের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাবে, সেখানকার বিদ্যালয় বন্ধ করার আদেশ দেওয়া হয়। সেই আদেশও বহাল রাখা হয়েছে।

এদিকে দেশের বেশিরভাগ এলাকায় জেঁকে বসেছে শীত। রাজশাহী ও রংপুর বিভাগের প্রায় সব জেলাসহ মোট ২১ জেলায় বইছে শৈত্যপ্রবাহ। আজ (২২ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে, ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী, ঈশ্বরদী ও বদলগাছীতে। এসব অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার (২৪ জানুয়ারি) দেশের কয়েকটি স্থানে বৃষ্টি হতে পারে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!