চৌদ্দগ্রাম থেকে চট্টগ্রামে ফেনসিডিল সাপ্লাই দেওয়া চালকের যাবজ্জীবন কারাদণ্ড

নগরের পুরাতন রেলস্টেশন এলাকায় ফেনসিডিলের চালান নিয়ে ধরা পড়া আসাদুজ্জামান বাপ্পীকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পিপি মো. নোমান চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, মাদক মামলায় কুমিল্লা জেলার কোতোয়ালী থানার কাটাবিল গ্রামের শফিকুর রহমান মাস্টারের ছেলে আসাদুজ্জামান বাপ্পীকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পলাতক আসামির বিরুদ্ধে রায় ঘোষণার পর সাজা পরোয়ানা জারি করেন আদালত।

আরও পড়ুন : স্টার লাইন বাসে স্কুলব্যাগ নিয়ে যুবক, ভেতরে ফেনসিডিল

মামলা সূত্র জানা যায়, ২০১২ সালের ৪ জুলাই মধ্যরাতে র‌্যাবের একটি দল নগরের কোতোয়ালী থানার পুরাতন স্টেশন এলাকার রেলওয়ে গুদামের সামনে দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাসের কাছে যেতেই চালক আসাদুজ্জামান বাপ্পী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তাকে আটক করে মাইক্রোবাস তল্লাশি করে তিনটি বস্তা থেকে ৫৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসময় বাপ্পি জানান, তিনি ভারত থেকে আসা নিষিদ্ধ ফেনসিডিলের চালান কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সংগ্রহ করে চট্টগ্রাম শহরে এনে বিক্রি করতেন। পরে এ ঘটনায় র‌্যাবের চট্টগ্রাম জোনের উপসহকারী পরিচালক (ডিএডি) কাজী মিজানুর রহমান বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মাদক মামলা করেন।

তদন্ত শেষে নগর গোয়েন্দা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. ইলিয়াস খাঁন বাপ্পীকে একমাত্র আসামি করে ২০১২ সালের ৯ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৩ সালের ২২ মে অভিযোগ গঠন করে বিচারিক কার্যক্রম শুরুর নির্দেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষ পাঁচজন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে আদালতে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!