চট্টগ্রাম মেডিকেলে ওষুধ থাকার পরও পায় না রোগীরা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) বিভিন্ন অনিয়মের খোঁজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা নাগাদ জরুরি বিভাগ ও মেডিসিন বিভাগের ১৩ নম্বর ওয়ার্ডে এ অভিযান চালায় চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর একটি টিম। এতে নেতৃত্ব দেন সহকারী পরিচালক মো. এনামুল হক।

অভিযোগ রয়েছে, চমেক হাসপাতালে রোগীদের জন্য বিনামূল্যের প্রয়োজনীয় ওষুধ মজুদ থাকার পরও সরবারাহ করা হয় না। এছাড়া বিভিন্ন মেডিকেল ইকুইপমেন্ট থাকার পরেও সেগুলোর যথাযথ ব্যবহার নেই। এসব অভিযোগ পাওয়ার পর অভিযান চালানো হয়।

আরও পড়ুন : বাড়তি দাম—চট্টগ্রাম মেডিকেলের ন্যায্যমূল্যের দোকানে দুদকের হানা

এ বিষয়ে সহকারী পরিচালক মো. এনামুল হক আলোকিত চট্টগ্রামকে বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগের পর চমেক হাসপাতালের জরুরি বিভাগ ও মেডিসিন বিভাগের ১৩ নম্বর অভিযান করেছি।

তিনি বলেন, রোগীদের প্রয়োজনীয় ওষুধ হাসপাতালে থাকার পরও সরবারাহ করা হয় না। বিভিন্ন মেডিকেল ইকুইপমেন্টের যথাযথ ব্যবহার নেই এসব বিষয়ের অভিযোগের সত্যতা পেয়েছি। বিষয়গুলো নিয়ে হাসপাতালের পরিচালকের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের অভিযানকে সাধুবাদ জানিয়েছেন।

যোগাযোগ করা হলে চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান আলোকিত চট্টগ্রামকে বলেন, এ ধরনের অভিযান হোক সেটি আমরাও চাই। আমাদেরও সীমাবদ্ধতা রয়েছে। তারপরও আমরা সঠিকভাবে হাসপাতাল পরিচালনা ও রোগীদের যথাযথ সেবা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!