চট্টগ্রাম মেডিকেলের ফার্মেসিতে নওফেল অনুসারীদের হামলা, ধরে নিয়ে গেছে ২ কর্মচারী

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) জরুরি বিভাগের ন্যায্য মূল্যের দোকানে হামলা চালিয়েছে নওফেল গ্রুপের অনুসারীরা। এ সময় দোকানের কর্মচারীকে পিটিয়ে রক্তাক্ত করা হয়।

ঘাড় ব্যথার জন্য ‘সারভাইকাল কলার’ কিনতে গিয়ে ঠুনকো বিষয়কে কেন্দ্র করে গত ১৭ জানুয়ারি দুপুর ৩টার দিকে এ হামলার ঘটনা ঘটে৷

এদিকে হামলার ঘটনা মিডিয়াকে জানানোর খবরের ক্ষুব্ধ হয়ে চমেকের নওফেল অনুসারী অভিজিৎরা ২ ফার্মেসির দুকর্মচারীকে ধরে নিয়ে মেডিকেল ছাত্রাবাস ১৮ বিতে আটকে রাখে। এরপর ১৭ এ-তে বেঁধে রাখে।

এর আগে প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলায় নওফেল গ্রুপের অনুসারী চট্টগ্রাম মেডিকেল কলেজ পড়ুয়া ৫৮তম ব্যাচ শেষ বর্ষের শিক্ষার্থী তৌফিকুল রহমান ইয়ন, ৬০তম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অভিজিৎ দাস, ৬১তম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাজেদুল ইসলাম হৃদয়, মো. হাবিব ও আশরাফুল ইসলাম সজিব এবং ৬২তম ব্যাচের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহিন আহমেদ জড়িত ছিলেন।

এদিকে হামলার ঘটনার সিসিটিভি ফুটেজও প্রতিবেদকের হাতে রয়েছে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, কয়েকজন যুবক জরুরি বিভাগের ওই ফার্মেসিতে আসে। এরপর ভেতরে ঢুকে কর্মচারীর ওপর হামলা চালায় এবং ফার্মেসির মালামাল ক্ষতিগ্রস্ত করে।

হামলার কারণ ও সুত্রপাত জানতে চাইলে ফার্মেসির মালিক সঞ্জয় আলোকিত চট্টগ্রামকে বলেন, গেল বুধবার দুপুর ৩টার দিকে আমার দোকানের কর্মচারীর ওপর হামলা করে কিছু ছেলে। তারা ‘সারভাইভাল কলার’ কিনতে দোকানে আসে। কলারগুলো কিছুটা কম চলে। আমার দোকানের কর্মচারী সেগুলো উপরে ছিল সেখান থেকে নামিয়ে দিচ্ছিলেন। যেহেতু এগুলো অনেক উপরে থাকে তাই এসবের ওপর কিছুটা ময়লা পড়ে। সারভাইকাল কলার কিনতে আসা ওই যুবক ময়লা কেন জানতে চান। এরপর পরিষ্কার করার সুযোগ না দিয়ে ৪-৫ জন মিলে আমার কর্মচারী জনির ওপর অতর্কিত হামলা করে। এ সময় আমাদের দোকানের মালামাল নষ্ট করে এবং আমার দোকানের কর্মচারী জনিকে বেধড়ক মারধর করে। জনির মুখে সেলাই দিতে হয়েছে এবং সে শারিরীকভাবে অসুস্থ। তাই সে এখন দোকানে আসতে পারছে না।

তিনি বলেন, আমি আপাতত ভারতের কলকাতায় আছি, সেজন্য এখনো এ ব্যাপারে ব্যবস্থা নিইনি। আমি দেশে ফিরে অবশ্যই হাসপাতালের পরিচালককে অবহিত করবো। তুচ্ছ বিষয় নিয়ে কেন এমন হামলা করা হয়েছে সেটি বুঝে উঠতে পারছি না। এরকম ঘটনা এবারই প্রথম।

এআইটি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!