চট্টগ্রাম মেডিকেলের পরিত্যক্ত রুমে রোগীকে ধর্ষণ, ধরা পড়ল পিশাচ

ছবির চেহারার মলিনতা দেখে মনে হতে পারে তিনি একজন সহজ-সরল মানুষ। ছদ্মবেশে জীবনযাপন করছিলেন দীর্ঘদিন। তবে এবার র‌্যাবের চোখ ফাঁকি দিতে পারেননি। ধরা পড়েছেন ধর্ষণের মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মো. জালাল আহম্মদ রাকিব (৪১)।

রোববার (৭ এপ্রিল) আনোয়ারা থানার রায়পুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়।

গ্রেপ্তার আসামি জামাল আহম্মদ রাকিব আনোয়ারা থানার চাতুরী এলাকার সুলতান আহম্মদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

আরও পড়ুন : চট্টগ্রামে ২ পিশাচকে ধরল পুলিশ

জানা যায়, নয় বছর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এক নারী রোগীকে ধর্ষণের ঘটনায় করা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মো. জালাল আহম্মদ। দুমাস আগে তাকে সাজা দেন চট্টগ্রামের একটি আদালত। সেসময় তিনি পলাতক থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

র‌্যাব জানায়, ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জালাল আহম্মদ রাকিব আনোয়ারা থেকে নদীপথে কুতুবদিয়ায় পালানোর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় তাকে গ্রেপ্তার করা হয়।

২০১৫ সালের ২২ সেপ্টেম্বর এক নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান ও গলা বিভাগে ডাক্তার দেখাতে আসেন। এসময় সেই বিভাগে কর্মরত পরিচ্ছন্ন কর্মী রাকিব ডাক্তারের সিরিয়াল নিয়ে দেওয়ার প্রলোভনে হাসপাতালের বহির্বিভাগের একটি পরিত্যক্ত রুমে নিয়ে যান তাকে। পরে সেখানে ওই নারীকে ধর্ষণ করেন রাকিব। এসময় ভুক্তভোগীর চিৎকারে আশেপাশের লোকজন রাবিককে ধরে পুলিশের কাছে দেন।

এ ঘটনায় নগরের পাঁচলাইশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী নারী। এ মামলার বিচার প্রক্রিয়া চলাকালে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপন করেন রাকিব। পরে তার যাবজ্জীবন সাজা হয়। কিন্তু আসামি ছিলেন ধরাছোঁয়ার বাইরে। অবশেষে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!