চট্টগ্রামে ৭ হাজার মণ লবণ নিয়ে ডুবল ৫ ট্রলার, খোঁজ মিলেনি যুবকের

আনোয়ারা থেকে চট্টগ্রাম আসার পথে লবণবোঝাই ৫টি ট্রলার সাগরে ডুবে গেছে। এতে ১ ব্যক্তি নিখোঁজ হয়েছেন। তবে এসময় ২৪ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা।

রোববার (১৯ মার্চ) সকাল আনুমানিক ৯টার দিকে সাগরে তীব্র বাতাসের কারণে গহিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। উদ্ধারকৃতদের নৌপুলিশ ও কোস্টগার্ড সদস্যদের হেফাজতে রাখা হয়েছে।

নিখোঁজ ব্যক্তির নাম নেছার (২৭)। তিনি বাঁশখালী উপজেলা ছনুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের রহমানের বাড়ির নাগু মিয়ার ছেলে বলে জানান বোটের মাঝি মো. বেলাল উদ্দীন।

আরও পড়ুন: চট্টগ্রামে ঘেরাও কর্মসূচি শুরুর আগেই তালা ঝুলল সিটি করপোরেশনে

জানা যায়, ট্রলারগুলো মাতারবাড়ি, কুতুবদিয়া, বাঁশখালী থেকে সাগরপথে লবণ নিয়ে যাচ্ছিল চট্টগ্রামের মাঝিরঘাটে। এ ঘটনায় ট্রলারে থাকা প্রায় সাত হাজার মণ লবন পানিতে তলিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী মো. মোরশেদ বলেন, আজ সকাল ৯টার দিকে হঠাৎ সমুদ্রে কয়েকজনকে সাঁতার কাটতে দেখে আমরা ট্রলার নিয়ে গিয়ে তাদের উদ্ধার করি। এসময় ২টি ট্রলার ভাসমান দেখা গেলেও বাকি তিনটি উদ্ধারের জন্য অভিযান করেন নৌপুলিশ ও কোস্টগার্ড সদস্যরা।

যোগাযোগ করা হলে কোস্টগার্ড সাঙ্গু স্টেশনের সিসি তাজুল ইসলাম বলেন, ২৪ জনকে উদ্ধার করা হয়েছে। তবে একজন নিখোঁজের বিষয়টি জানা যায়নি।

কেএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!