চট্টগ্রামে ২ ভবনে এডিস মশার লার্ভা!

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে জমা থাকা পানিতে এডিস মশার লার্ভা পাওয়ায় এবং দোকানের সামনে ময়লা-আবর্জনা ফেলায় ৬ ব্যক্তিকে ৬৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে৷

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) নগরে কাতালগঞ্জ, মির্জাপুল, পাঁচলাইশ থানার মোড়, প্রবর্তক মোড় ও গোলপাহাড় এলাকায় এ অভিযান চালায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। অভিযানে নেতৃত্ব দেন চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন ফেরদৌস। এসময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মু. আবুল হাশেম।

আরও পড়ুন : চট্টগ্রামে ৪ স্পটে মিলল এডিস মশার লার্ভা

জানা যায়, অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ওয়াজিহুম বাগকে ২৫ হাজার টাকা ও কাতালগঞ্জের আশিয়ার্সহোম ট্রাপকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ দই বিক্রি ও দোকানের সামনে আবর্জনা রাখায় হোম রেসিপিকে ৫ হাজার টাকা, রাস্তায় বালু রাখায় ফিনলে প্রপার্টিজকে ২ হাজার টাকা, রাস্তায় আবর্জনা ফেলায় মদন দাশ মেথরকে ২ হাজার টাকা এবং দোকানের সামনে আবর্জনা ফেলায় মোরশেদ স্টোরকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন ফেরদৌস আলোকিত চট্টগ্রামকে বলেন, ডেঙ্গু মশার উৎসস্থল ধ্বংসের লক্ষ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ এলাকায় পরিচালিত অভিযানে নির্মাণাধীন ভবনের নিচে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া মেয়াদোত্তীর্ণ দই বিক্রি, রাস্তায় বালু ও দোকানের সামনে ময়লা-আবর্জনা ফেলায় ৬ ব্যক্তির কাছ থেকে মোট ৬৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!