চট্টগ্রামে রেলের জায়গায় বাণিজ্য, তদন্তের মুখে সেই স্টেশন মাস্টার

দখল, বাসা বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগে তদন্তের মুখে পড়েছেন চট্টগ্রামের চান্দগাঁও থানার জালানীহাট রেলস্টেশন মাস্টার আবদুস সালাম। তাঁর দখল ও অনিয়মের খোঁজে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিভাগীয় পরিবহন বিভাগ।

চলতি সপ্তাহে সহকারী পরিবহন কর্মকর্তা-২ মো. ফেরদৌসকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ ও সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-১ মেহেদী হাসান।

অভিযোগ উঠেছে, স্টেশন মাস্টার আবদুস সালাম ভূইয়ার ইন্ধনে স্টেশনের আশপাশে কাপ্তাই রাস্তার মাথা থেকে অর্ধেক এলাকাজুড়ে ২ শতাধিক দোকান বসিয়ে লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এছাড়া রয়েছে শতাধিক অবৈধ ভাড়া বাসাসহ নানা অবৈধ স্থাপনা। স্টেশনের আশপাশের আবর্জনা ও মলমূত্রের গন্ধে যাত্রী ও পথচারীদের চলাচলও দায়। এসব বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়।

যোগাযোগ করা হলে কমিটির আহ্বায়ক মো. ফেরদৌস আলম কথা বলতে অপারগতা প্রকাশ করেন। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, তদন্ত কমিটি গঠনের তথ্য কেন আপনাকে দেব? এ বিষয়ে কথা বলা যাবে না।

পরে তিনি বলেন, আমরা তদন্ত শুরু করেছি। কিছু তথ্য সংগ্রহ করেছি। ১৫ দিন আগে সেখানে গিয়ে কোনো অবৈধ কিছু দেখিনি। আপনি ঘুরে আসুন, দেখবেন কোনো অবৈধ স্থাপনা নেই। একটি স্টেশনের সবকিছু মাস্টারের অধীনে নয়। রেলওয়েতে ১১টি বিভাগ আলাদাভাবে দেখাশোনা করে৷ সবকিছু স্টেশন মাস্টারের হাতে নেই।

সিএম/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!