চট্টগ্রামে যৌন রোগের নকল ওষুধ সাপ্লাই দেওয়া যুবতীর জেল

নগরে নকল ওষুধ বিক্রির অপরাধে একজনকে ১ মাসের জেল ও অন্যজনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত । এসময় জব্দ করা হয় ৫ লাখ টাকার ওষুধ।

বুধবার (২০ মার্চ) দুপুরে মেহেদীবাগ এলাকার শহীদ মির্জালেন নূর ভিলায় এ অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

দণ্ডপ্রাপ্তরা হলেন— মো. আহসানুল কবির (৫৬) ও সুলতানা রাজিয়া (৩৫)।

আরও পড়ুন : চট্টগ্রামে ‘নকল’ জিপসাম সার বানাচ্ছে দিনদুপুরেই, খুঁজে পাচ্ছে না পুলিশ

জানা যায়, মো. আহসানুল কবির ও সুলতানা রাজিয়া দুজনে নগরের মেহেদীবাগ এলাকার শহীদ মির্জালেন নূর ভিলায় বন্ধ্যাত্ব দূর, যৌন ও শিশুদের নকল ওষুধের গোডাউন খুলে বসেন। এসব ওষুধের বাজারজাতের জন্য মোটা অঙ্কের কমিশনে নিয়োগ করেন বিক্রয় প্রতিনিধি। চিকিৎসকদের দেওয়া হয় কমিশন ও উপহার। জেলা প্রশাসন এবং ওষুধ প্রশাসন অধিদপ্তরের যৌথ অভিযানে ধরা পড়ে তাদের প্রতারণা।

এসময় অভিযুক্ত মো. আহসানুল কবিরকে দেড় লাখ টাকা ও রাজিয়া সুলতানাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। তবে পরিশোধে অস্বীকৃতি জানিয়ে তর্কে জড়িয়ে পড়েন রাজিয়া। পরে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী আলোকিত চট্টগ্রামকে বলেন, মেহেদিবাগের শহীদ মির্জালেন নূর ভিলায় অভিযানে গিয়ে সন্ধান পাই নকল ওষুধের। এসময় এসব কাজে জড়িত একজনকে দেড় লাখ টাকা জরিমানা ও অন্য জনকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!