চট্টগ্রামে ভারমুক্ত হলেন আওয়ামী লীগের ২ সভাপতি

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ভারমুক্ত হয়ে পূর্ণাঙ্গ সভাপতি হয়েছেন।

রোববার (৬ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেন।

আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈমুদ্দিন চৌধুরী।

জানা গেছে, পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সভাপতির তরফ থেকে এ ঘোষণা এল।

সভায় বক্তব্য রাখেন কানাই লাল বিশ্বাস। তিনি দলীয় সভাপতিকে উদ্দেশ্য করে বলেন, হাকিম সাহেবের (এম এ হাকিম হাওলাদার) মৃত্যুর পরে আমি ভারপ্রাপ্ত সেক্রেটারি হয়েছি। দয়া করে ভারমুক্ত করে দেন। এটা আমি আপনার প্রতি দাবি করছি।

এর পর সকল ভারপ্রাপ্ত নেতাদের ‘ভারমুক্ত’ করে দেওয়ার ঘোষণা দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর একই বছরের ২৪ ডিসেম্বর চট্টগ্রামে নৌবাহিনীর একটি অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম মহানগর কমিটির দায়িত্ব মাহতাব উদ্দীনকে দেওয়ার কথা জানান।

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ছয় মাসের মাথায় ভারমুক্ত হলেন।

এর আগে ২০২২ সালের ১২ ডিসেম্বর নগরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদকে সভাপতি ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন।

এরপর ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোছলেম উদ্দিন আহমেদ মারা যান। ২২ ফেব্রুয়ারি মোতাহেরুল ইসলাম চৌধুরী কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়নে ভারপ্রাপ্ত সভাপতি হন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!