চট্টগ্রামে ব্যাটারি রিকশার ধাক্কায় ‘নেতা’ আহত—ট্রাফিক পুলিশ বক্স ঘেরাও

নগরে অবৈধ ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় ফারুক আহম্মেদ (৬০) নামে এক বৃদ্ধ গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার পর বড়পোল ট্রাফিক পুলিশ বক্সের সামনে বিক্ষোভ করে স্থানীয়রা।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপরে হালিশহর থানার বড়পোল মইন্নাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, আহত ফারুক আহম্মেদ বড়পোলের মইন্নাপাড়া এলাকার মসজিদ পরিচালনা কমিটির অর্থ সম্পাদক।

আরও পড়ুন: চট্টগ্রামে ১০ হাজার ব্যাটারি রিকশা—ইজিবাইক প্রতিদিন গিলে খাচ্ছে ৮০ মেগাওয়াট বিদ্যুৎ

এদিকে ঘটনার পর এলাকাবাসী ব্যাটারিচালিত রিকশা বন্ধে বড়পোল মোড়ের ট্রাফিক পুলিশ বক্স ঘেরাও করে। পরে ট্রাফিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে তাদের শান্ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে বড়পোল পুলিশ বক্সের ট্রাফিক পরিদর্শক অমলেন্দু বিকাশ চন্দ আলোকিত চট্টগ্রামকে বলেন, বেপরোয়া গতির ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় এক ব্যক্তি গুরুতর আহত হওয়ার ঘটনার পর এলাকাবাসী আমার কাছে আসে। পরে তাদের থানায় সাধারণ ডায়েরি করার জন্য বলি।

তিনি আরও বলেন, বড়পোল এলাকায় এসব ব্যাটারিচালিত অটোরিকশা আর যাতে চলতে না পারে সেই বিষয়ে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে।

স্থানীয় বাসিন্দা মো. দিদার আলোকিত চট্টগ্রামকে বলেন, বড়পোল মোড়ে সবসময়ই ব্যাটারি অটোরিকশার কারণে যানজট লেগে থাকে। ফারুক আহম্মেদ রাস্তা পার হওয়ার জন্য দূর থেকেই সংকেত দেন চালককে। কিন্তু বেপরোয়া চালক সংকেত না মেনে ধাক্কা দিলে তিনি রাস্তায় পড়ে গিয়ে হাত-পায়ে আঘাত পান। পরে তাকে উদ্ধার করে আগ্রাবাদ ইসলামিয়া হাসপাতালে ভর্তি করা হয়।

মইন্নাপাড়া সমাজ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মঞ্জুর আলম বলেন, বড়পোল এলাকায় দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে ব্যাটারি অটোরিকশা। প্রায়সময় ঘটছে দুর্ঘটনা। এসব অবৈধ গাড়ি বন্ধে ট্রাফিক পশ্চিম বিভাগের ডিসি বরাবর লিখিত আবেদন করেও সুফল পাইনি।

আরও পড়ুন: হালিশহরে ৩১ স্পটে চার্জ নামে চাঁদাবাজি, দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারি রিকশা

এদিকে এলাকাবাসীর অভিযোগ হালিশহর এলাকায় অবৈধ ব্যাটারিচালিত রিকশা নিয়ন্ত্রণ করেন চট্টগ্রাম ইলেকট্রিক চার্জার রিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক সানাউল্লাহ চৌধুরী। তিনি উচ্চ আদালতের কথা বলে এলাকায় এসব অবৈধ গাড়ি থেকে টোকেন বাণিজ্যের মাধ্যমে প্রতি মাসে হাতিয়ে নিচ্ছেন কোটি টাকা।

এ বিষয়ে জানতে সানাউল্লাহ চৌধুরীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, টোকেনের মাধ্যমে কোনো চাঁদা আদায় করা হয় না। শুধুমাত্র লাইনম্যান খরচ বাবদ প্রতি গাড়ি থেকে ২০ টাকা করে নেওয়া হয়।

আরএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!