চট্টগ্রামে বিস্ফোরণ—ফেসবুক লাইভে গিয়েই ‘স্পট ডেথ’ সেই তরুণ

চট্টগ্রামের বিস্ফোরণের ঘটনা এখন দেশ-বিদেশেই আলোচিত। আর এই ঘটনা যিনি সর্বপ্রথম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করেছিলেন সেই তরুণও প্রাণ হারিয়েছেন!

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনা সর্বপ্রথম ফেসবুকে লাইভ করছিলেন ওয়ালিউর রহমান। আগুন লাগার পরপরই শনিবার (৪ জুন) ১০টায় নিজের ফেসবুক আইডি থেকে লাইভে আসেন ওয়ালিউর। মূলত তার ৪৫ মিনিট ৪৬ সেকেন্ডের ওই লাইভ থেকেই দেশ-বিদেশের মানুষ ঘটনা সম্পর্কে বিস্তারিত জেনেছে।

লাইভে দেখা যায়, কনটেইনারে আগুন জ্বলছে এবং ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। এরপর বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং মুহূর্তেই সব অন্ধকার হয়ে যায়। এরপরে কান্নার শব্দ শোনা যায়।

আরও পড়ুন: চট্টগ্রামে বিস্ফোরণ : এখনই লাশ পাবেন না স্বজনরা

জানা যায়, ওয়ালিউর রহমান বিএম কনটেইনার ডিপোর একজন কর্মচারী ছিলেন। তার বাড়ি সিলেটের মৌলভীবাজারে। আগুন লাগার পরপরই যখন তার সহকর্মীরা প্রাণ বাঁচাতে পালাতে থাকেন তখন আগুনলাগা কনটেনারের খুব কাছে গিয়ে ফেসবুক লাইভে যান তিনি। আর এই লাইভই কাল হয় তার।

শনিবার দিবাগত রাত ২টার দিকে আহত ওয়ালিউরকে নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে শনিবার রাতে বিস্ফোরণের পর ওয়ালিউরকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে মধ্যরাতে তাকে দুর্ঘটনাস্থলের একটু দূরে অজ্ঞান অবস্থায় পাওয়া গেলে দ্রুত পার্কভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!