চট্টগ্রামে বিস্ফোরণে ফায়ার সার্ভিসের ৮ কর্মীসহ নিহত বেড়ে ৩২, থামছে না আগুন

সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে লাশের সংখ্যা। রোববার (৫ জুন) এ প্রতিবেদন লেখা পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৩২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৫ জন ফায়ার সার্ভিসের কর্মী রয়েছে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে আলোকিত চট্টগ্রামকে বলেন, এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করেছি। এর মধ্যে ৮ জন ফায়ার সার্ভিসের সদস্য রয়েছে। এখনও উদ্ধার অভিযান চলেছে।

সুত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৪ জন, ১ জন পার্কভিউ হাসপাতালে এবং আরও ২ জনের মরদেহ পথে হাসপাতালের উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: আগুনের সূত্রপাত নিশ্চিত নন ডিপোর পরিচালক মুজিবুর, হতাহতদের পাশে থাকার ঘোষণা

এদিন সকাল ৮টা ২০ মিনিটের দিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। তিনি বলেন, এখন পর্যন্ত ৩২ জনের মৃত্যুর তথ্য জানতে পেরেছি। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৮ কর্মী রয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখনো উদ্ধার তৎপরতা চলছে।

তিনি আরও বলেন, আগুন লাগার বিষয়ে তদন্ত করে কারণ বের করা হবে। আহত এক পুলিশ সদস্যকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তার একটি পা থেঁতলে গেছে।

নিহতদের মধ্যে এখন পর্যন্ত চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন— বাঁশখালীর মমিনুল হক (২৪), মো. মহিউদ্দীন (২৪), ভোলা জেলার হাবিবুর রহমান (২৬) ও বাঁশখালীর রবিউল আলম (১৯)। এ ঘটনায় অন্তত দুই শাতধিক আহত হয়েছেন। আগুনে দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। হাইড্রোজেন পার অক্সাইড নামে গ্যাসভর্তি একটি কনটেইনারে এ বিস্ফোরণ ঘটেছে বলে দাবি ফায়ার সার্ভিসের কর্মীদের।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!