চট্টগ্রামে করোনার ‘ভয়ঙ্কর’ আঘাত

চট্টগ্রামে ‘ভয়ঙ্কর’ আঘাত করেছে করোনা। একদিনেই মারা গেছে ৭ জন! আক্রান্ত হয়েছে ৩০০ জন।

রোববার (২৭ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি সাতটি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৩৯ জনের নমুনা পরীক্ষায় ১০৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ল্যাবে ২৭৫ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন,, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, আরটিআরএলে ২৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫ নমুনা পরীক্ষায় ২৮ জন করোনা পজিটিভ হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা পাওয়া গেছে।

অপরদিকে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৬ জন উপজেলার এবং ১ জন নগরের বাসিন্দা। আক্রান্ত ৩০০ জনের মধ্যে ২০৪ জন নগরের এবং ৯৬ জন উপজেলার বাসিন্দা।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!