চকরিয়ায় রাতের আঁধারে সরকারি বই পাচার করে ২ শিক্ষক

চকরিয়ার সরকারি বই পাচারের সময় হাতেনাতে দুশিক্ষকসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। এ সময় জব্দ করা হয়েছে দুটি ট্রাকভর্তি বই।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে তাদের আটক করা হয়।

এরপর আজ (বুধবার) বিকেলে বইসহ আটদের স্কুল ম্যানেজিং কমিটির জিম্মায় দেওয়া হয়।

আটকরা হলেন- চোঁয়ারফাঁড়ি এলাকার কামাল উদ্দিনের ছেলে তমিজ উদ্দিন, বিএমচর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রুকন উদ্দিন ও কামাল উদ্দিন। তবে আটক দুগাড়ি চালকের পরিচয় পাওয়া যায়নি।

বিএমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বলেন, মঙ্গলবার রাত ১টার দিকে স্থানীয় গ্রাম পুলিশের সদস্য কফিল উদ্দিন বিদ্যালয় থেকে দুটি গাড়িতে করে বই নিয়ে যাওয়ার বিষয়টি অবহিত করলে আমি সঙ্গে সঙ্গে পুলিশকে জানাই। পরে পুলিশ উপস্থিত হয়ে গাড়িসহ বইগুলো জব্দ করে ও স্কুলের দুশিক্ষকসহ ৫ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

আরও পড়ুন: চকরিয়ায় মরিচ খেতে যুবকের রক্তাক্ত লাশ

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু শামা বলেন, নাইটগার্ডের যোগসাজশে হয়ত এ ঘটনা ঘটেছে। এখানে আমার কোনো সম্পৃক্ততা নেই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। ঘটনার সত্যতা যাচাই-বাছাইয়ে দাবির পরিপ্রেক্ষিতে উদ্ধার করা বইসহ আটকদের বিদ্যালয় ম্যানেজিং কমিটির জিম্মায় দেওয়া হয়েছে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। তবে লিখিতভাবে কেউ জানায়নি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসিকে জানিয়েছি।

যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, সরকারি বইসহ আটক ৫ জনকে থানায় আনা হয়। পরে যাচাই-বাছাইয়ের কথা বলে যিনি জিম্মায় নিয়েছেন চুরির ঘটনা প্রমাণিত হলে বইসহ জিম্মায় নেওয়া ব্যক্তিদের ফের পুলিশে হস্তান্তর করতে হবে। না হয় তিনিই দায়ী হবেন।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!