খাবারে রঙ মেশায় জামান’স, নিয়মের তোয়াক্কা করে না বনফুল

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, ক্ষতিকর রঙ, কেমিক্যাল ব্যবহার, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য এবং মোড়কজাত বিধিমালা না মানায় ৫ ব্যক্তি প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় আগ্রাবাদ এক্সেস রোড এলাকায় এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান।

আরও পড়ুন: ধরা খেল আগ্রাবাদ জামান’স রেস্টুরেন্ট, কাঁধে উঠল দণ্ড

অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ, খাবারে ক্ষতিকর রঙ ও কেমিক্যাল ব্যবহার করায় আগ্রাবাদ এক্সেস রোডের জামান’স রেস্টুরেন্টকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া একই এলাকায় মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য বিক্রি ও অননুমোদিত কসমেটিকস বিক্রির অপরাধে জননী ডিপার্টমেন্টাল স্টোরকে ২০ হাজার টাকা এবং মোড়কজাত বিধিমালা না মানায় এক্সেস রোডের বনফুলকে ৫ হাজার টাকা, ফার্মভিলকে ৪ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রির অপরাধে আলম ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক ফয়েজ উল্যাহ বলেন, বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ৮৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!