কোমলমতি শিশুরাও এবার আসবে স্কুলে

কোমলমতি শিশুরাও এবার আসবে স্কুলে। আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের ক্লাস। করোনার কারণে দীর্ঘ দুবছর বন্ধ ছিল কোমলমতি শিক্ষার্থীদের ক্লাস।

বুধবার (৯ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: হাসপাতালে অবহেলায় শিশুর মৃত্যু, শিশুর মা—বাবাকে পিটিয়ে মামলা খেল ৫ ডাক্তার

প্রাথমিকভাবে সপ্তাহে দুই দিন (রোববার ও মঙ্গলবার) ক্লাস হবে। এর আগে ২০ মার্চ থেকে প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস শুরুর কথা বলা হয়েছিল।

সভায় মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, অতিরিক্ত সচিব রুহুল আমিন, মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: খেলতে গিয়ে পুকুরে—একই পরিবারের দুই শিশুর মৃত্যু

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ষষ্ঠ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ক্লাস ও পরীক্ষা শুরু হয়। আর ২ মার্চ থেকে শুরু হয় প্রাথমিক শিক্ষার্থীদের সশরীরে ক্লাস।

প্রসঙ্গত, করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের তখনো বিদ্যালয়ে না আনার সিদ্ধান্ত হয়।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!