কেন্দ্র পরিবর্তনের দাবি মিউনিসিপ্যাল স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের, কর্তৃপক্ষ অনড়

এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবি তুলেছে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ও অভিভাবকেরা। তবে কেন্দ্র পরিবর্তন নিয়ে মাথাব্যথা নেই স্কুল কর্তৃপক্ষের।

এর আগে কেন্দ্র পরিবর্তন নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ও অভিভাবকরা চিঠি দেন প্রধান শিক্ষকের কাছে। তবে কেন্দ্র পরিবর্তনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক মো. সাহেদুল কবির চৌধুরী।

এদিকে পরীক্ষার্থীরা বলছেন, মুসলিম হাই স্কুল এন্ড কলেজে পরীক্ষা দেওয়ার সুষ্ঠু পরিবেশ নাই। চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থীরা মুসলিম হাই স্কুল কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সময় বিভিন্ন অজুহাতে প্রতিষ্ঠানের শিক্ষকরা বিরূপ মন্তব্য করেন। এমনকি ভাঙা বেঞ্চও পরিবর্তন করে দেন না।

এক শিক্ষার্থীর অভিভাবক ডালিয়া আক্তার আলোকিত চট্টগ্রামকে বলেন, আগেও বেশ অভিযোগ শুনেছি। তাই আমরা চাচ্ছি যেন কেন্দ্র পরিবর্তন করে নিকটতম কোনো স্কুলে কেন্দ্র করা হয়। বিগত কয়েক বছর আগে সেন্ট প্লাসিডস স্কুলের পরীক্ষার্থীদের সাথে একই ঘটনা ঘটেছিল। অনেক পরীক্ষার্থীকে হল থেকে কান্নাকাটি করে বের হতে হয়েছে। এরপর সেন্ট প্লাসিডস স্কুলের পরীক্ষার্থীদের পরবর্তী বছর থেকে অন্য কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়।

যোগাযোগ করা হলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা কেন্দ্র পরিবর্তনের কোনো চিঠি পাইনি। তাছাড়া পরীক্ষার আর এক সপ্তাহও বাকি নেই৷ সেক্ষেত্রে এটি অসম্ভব ব্যাপার। এখন কোনোভাবেই কেন্দ্র পরিবর্তনের সুযোগ নেই।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. সাহেদুল কবির চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা স্কুল কর্তৃপক্ষ থেকে কেন্দ্র পরিবর্তন সংক্রান্ত কোনো চিঠি শিক্ষা বোর্ডে পাঠাইনি। কিংবা স্কুল কর্তৃপক্ষের এ ধরনের কোনো দাবি নেই। তবে কয়েকজন অভিভাবক আমাকে এ ধরনের কেন্দ্র পরিবর্তনজনিত চিঠি লিখে হয়ত দিয়েছিলেন আমার সঠিক মনে নেই। কিছু অভিভাবক মৌখিকভাবেও বলেছিলেন। কোনো অভিভাবক যদি ব্যক্তিগত উদ্যোগে শিক্ষাবোর্ডে কেন্দ্র পরিবর্তনের চিঠি দিয়েছে কি-না সেটি আমার জানা নেই। তবে আমি মনে করেছি আমাদের কেন্দ্র ঠিক আছে। এটি পরিবর্তন করার কোনো কারণ দেখছি না।

এআইটি/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!