কালুরঘাট ব্রিজে মাদকের চালানসহ ধরা পড়া যুবকের ১৫ বছরের কারাদণ্ড

নগরের চান্দঁগাও থানা এলাকায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় মো. আব্দুল ছোবহান প্রকাশ ছোবহান আলীকে (৩০) ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল ছোবহান নওগাঁ জেলার বদলগাছি থানার বেগুন জোয়ার এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে। তিনি রাজধানীর খিলক্ষেত কুড়িল বিশ্বরোড এলাকায় বসবাস করতেন।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ আলোকিত চট্টগ্রামকে বলেন, মাদক উদ্ধারের মামলায় আব্দুল ছোবহানকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণার পর কারাগারে পাঠানো হয়।

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৫ অক্টোবর নগরের চান্দঁগাও থানার কালুরঘাট ব্রিজ এলাকা থেকে একটি মাইক্রোবাসসহ আব্দুল ছোবহানকে আটক করা হয়। পরে মাইক্রোবাস তল্লাশি করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় চান্দঁগাও থানার তৎকালীন এসআই মো. আব্দুল কাদের বাদী হয়ে মাদক আইনে মামলা করেন। একই বছরের ১০ ডিসেম্বর আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা। ২০২০ সালের ৬ ডিসেম্বর আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় আদালতে ৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!