ফেসবুক লাইভে কাউন্সিলর টিনুকে ‘ছিঁচকে চোর’ ডাকা সেই যুবক মামলার জালে

ফেসবুক লাইভে চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর নূর মোস্তফা টিনুকে ‘ছিঁচকে চোর’ ডাকাসহ নানা কটূক্তি করায় মো. আরিফ উদ্দিন নামে (২৮) এক যুবকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আদালত কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার নিরাপত্তা শাখাকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবির শুনানি শেষে এ আদেশ দেন।

মামলায় অভিযুক্ত মো. আরিফ উদ্দিন ফটিকছড়ি উপজেলার ভূজপুর এলাকার বাসিন্দা। তিনি নগরের পাঁচলাইশ থানার মোহাম্মদপুর এলাকায় বসবাস করেন।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী নূর নবী বলেন, আদালত মামলার আবেদন গ্রহণ করে কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার নিরাপত্তা শাখাকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৯ মার্চ নগরের চকবাজার থানার পার্সিভিল হিল এলাকায় মামলার অভিযুক্ত আরিফের সঙ্গে তার বন্ধুদের ব্যক্তিগত বিরোধের জেরে হাতাহাতি ও মারামারি হয়। এ ঘটনার পর ওয়ার্ড কাউন্সিলর নূর মোস্তফা টিনুকে বিচার দিতে যান আরিফ। কাউন্সিলর টিনুও তার বক্তব্য শুনে আইনি সহায়তা নেওয়ার পরামর্শ দেন।

পরে অভিযুক্ত আরিফ সেখান থেকে ফিরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ৫ মিনিট ৪ সেকেন্ডের একটি লাইভ ভিডিও করেন। এসময় তিনি কাউন্সিলর নূর মোস্তফা টিনুকে অযোগ্য কাউন্সিলর, ছিঁচকে চোর বলে আখ্যায়িত করেন। এ ঘটনায় কাউন্সিলর টিনু তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সাইবার আদালতে মামলা করেন।

কাউন্সিলর নূর মোস্তফা টিনু আলোকিত চট্টগ্রামকে বলেন, আমি একজন জনপ্রতিনিধি। মামলার অভিযুক্ত ব্যক্তি লাইভে এসে আমাকে চোর ডেকেছে। আমার পরামর্শ ভালো না লাগলে তিনি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাতে পারতেন। কিন্তু তিনি সেটি করেননি। তাই আমি তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, যারা কমেন্টে কটূক্তি করেছেন তাদেরও আইনের আওতায় এনে আইনানুগ শাস্তির দাবি জানাচ্ছি।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!