ইয়াবা বাণিজ্যে—এক মায়ের ৮ মেয়ে, কচুতেই ইয়াবা নিয়ে ধরা খেল ৩ বোন

কচুর ভেতরে অভিনব পন্থায় ইয়াবা পাচারকালে তিন বোনকে আটক করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ১৮ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে হাটহাজারী এলাকা থেকে তাদের আটক করে র‍্যাব-৭ এর একটি দল।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

আটকরা হলেন- কক্সবাজার জেলার সদর থানার দক্ষিণ রুমালিয়া ছড়া এলাকার হোসেন আহম্মেদের স্ত্রী ফাতেমা বেগম ওরফে মনু ওরফে আনোয়ারা (৪০), একই এলাকার আব্দুর রহিমের স্ত্রী হালিমা বেগম (৩২) ও জসিম উদ্দিনের স্ত্রী আসমাউল হুসনা (২৬)।

আরও পড়ুন: মধুর বাড়িতে পাওয়া গেল ইয়াবা—গাঁজা

র‍্যাব সূত্রে জানা যায়, ফাতেমা, হালিমা ও আসমাউল হুসনা তারা তিনজন আপন বোন। তারা আট বোনের মধ্যে সবায় মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

তারা তাদের বাচ্চাদের সঙ্গে বিভিন্ন জায়গায় ঘুরতে যায়। ঘুরতে যাওয়ার মূল কারণ হচ্ছে মাদক পাচার করা।

তারা মাদক পাচারের জন্য বিভিন্ন পন্থা ব্যবহার করে থাকেন। এবার কচুর ভেতরে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে মাদক পাচার করছিলেন।

বৃহস্পতিবার বড় একটি চালান নিয়ে তিন বোন কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে এমন তথ্যের ভিত্তিতে হাটহাজারী এলাকায় অভিযান চালিয়ে তিন বোনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৮ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আরও পড়ুন: মাটি খুঁড়ে বের করা হলো ২ লাখ ২৭ হাজার ইয়াবা

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন পন্থা অবলম্বন করে কক্সবাজার থেকে চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে মাদক পাচার করার কথা স্বীকার করে। আইনানুগ প্রক্রিয়া শেষে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!