আমরা সবাই বাঙালি : জগন্নাথ দেবের স্নানযাত্রা মহোৎসবে হেলাল আকবর চৌধুরী বাবর

যুবলীগের সাবেক কেন্দ্রীয় উপঅর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর বলেছেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই বাঙালি।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে নগরের নন্দনকাননে শ্রীশ্রী জগন্নাথ দেবের স্নানযাত্রা মহোৎসব অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আন্তজার্তিক কৃঞ্চভাবনামৃত সংঘ (ইসকন) এ স্নানযাত্রা মহোৎসবের আয়োজন করে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ইসকন বাংলাদেশের সিনিয়র সহসভাপতি ও ইসকন রংপুরের অধ্যক্ষ শ্রীমদ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ।

এতে বিশেষ অতিথির বক্তব্যে হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। জননেত্রী শেখ হাসিনার অদম্য সাহসিকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মধ্যে অন্যতম নজির স্থাপন করেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা বাঙালি। এটাই আমাদের বড় পরিচয়। এটাই জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ। এই আদর্শকে আমি বুকে ধারণ করি।

আরও পড়ুন: উপমন্ত্রী নওফেলকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, চট্টগ্রামে মামলা খেল ভিপি নূর

জানা যায়, জগন্নাথ দেবের আবির্ভাব তিথিকে স্মরণীয় করতে জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা তিথিতে জগন্নাথ দেবের এক বিশেষ স্নান যাত্রা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। স্কন্ধ পুরাণ অনুসারে রাজা ইন্দ্রদুম্ন যখন জগন্নাথ দেবের কাঠের বিগ্রহ প্রতিষ্ঠা করলেন তখন থেকে এই স্নান যাত্রার উৎসব শুরু। স্নান যাত্রার দিনটিকে জগন্নাথ দেবের আবির্ভাব তিথি বা জন্মদিন হিসেবে পালন করা হয়।

এদিকে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রামের ইসকনের বিভাগীয় সম্পাদক শ্রীমান চিন্ময় কৃষ্ণ দাস, নন্দনকান শ্রীশ্রী রাধামাধব মন্দির এবং গৌর নিতাই আশ্রমের অধ্যক্ষ শ্রীমান পণ্ডিত গদাধর দাস, নন্দনকান শ্রীশ্রী রাধামাধব মন্দিরের সাধারণ সম্পাদক শ্রীমান তারণ নিত্যানন্দ দাস, কাউন্সিলর পুলক খাস্তগীর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর নিলু নাগ।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!