আনোয়ারায় স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি, ফ্রিতে দুধ পাবে শিক্ষার্থীরা

আনোয়ারায় প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের ‘স্কুল মিল্ক ফিডিং’ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

রোববার (৩০ জুলাই) সকালে ‘স্কুল মিল্ক ফিডিং’ কর্মসূচির আওতায় স্কুল শিক্ষক ও অভিভাবকদের জন্য পুষ্টি ও পরিবেশ সচেতনতা বিষয়ে এ আয়োজন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের এ আয়োজনে সহায়তা করে প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

আরও পড়ুন: আনোয়ারায় ফল উৎসব

উপজেলার ১০ নং ইউনিয়নের গুজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডক্টর শ্যামল চন্দ্র দাশের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমর রঞ্জন বড়ুয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের, হাইলধর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কলিম উদ্দিন ও গুজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাকিয়া খাতুন।

জানা গেছে, শিশু শিক্ষার্থীদের পুষ্টির চাহিদা মেটাতে আনোয়ারা উপজেলার একটি স্কুলের প্রথম থেকে পঞ্চম শ্রেণির সব শিক্ষার্থীকে বিনামূল্যে প্রতিদিন ২০০ মিলিলিটার করে প্যাকেটজাত পাস্তুরিত দুধ দেওয়া হবে। আগামী ২০২৫ সাল পর্যন্ত এ প্রকল্প চালু থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।

কাঞ্চন/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!