বাকলিয়ায় সংঘর্ষ—থানায় আওয়ামী লীগের মামলা, আদালতে বিএনপির

নগরের বাকলিয়ায় আওয়ামী লীগ ও বিএনপির দুপক্ষের সংঘর্ষের বিএনপির ৬৮ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। অপরদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে আদালতে পাল্টা মামলা করেছে বিএনপি।

বুধবার (৩১ আগস্ট) নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য শোয়েব চৌধুরী বাদী হয়ে মামলাটি করেন। মামলায় দক্ষিণ বাকলিয়া বিএনপির সভাপতি নবাব খানসহ ৬৮ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

জানা যায়, গত সোমবার বিকেলে জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাকলিয়া মিয়াখান নগর বাদামতল এলাকায় সমাবেশ ডাকে বিএনপি। বিএনপির নেতাকর্মীরা উপস্থিত হয়ে সমাবেশ শুরুর আগমুহূর্তে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর নুরুল আলম মিয়ার নেতৃত্বে একটি মিছিল বিএনপির সমাবেশের কাছাকাছি প্রদক্ষিণ করে যাওয়ার সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে বাকলিয়া থানা পুলিশ পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষে ৩ মামলা—আসামি ১৩০০, ছেলের সঙ্গে আসামি সাবেক মন্ত্রীও

এরপর বিএনপির নেতাকর্মীরা দলীয় সমর্থিত কাউন্সিলর নুরুল আলম মিয়ার বাসায় হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির ১৩ নেতাকর্মী আহত হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম আলোকিত চট্টগ্রামকে বলেন, আওয়ামী লীগ ও বিএনপির দুপক্ষের সংঘর্ষ ও কাউন্সিলরের বাড়িতে ভাঙচুরের অভিযোগে নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য শোয়েব চৌধুরী বাদী হয়ে বিএনপির ৬৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপি পাল্টা মামলা করেছে কি-না এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, তারা থানায় মামলা করেনি। শুনেছি আদালতে মামলা করেছে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!