অটোরিকশা চুরির পর ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়া সেই চোর ধরা

নগরে মো. রফিক (৪৮) নামে অটোরিকশা চোরচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।

গত বুধবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে আকবরশাহ থানাধীন লতিফপুর সোহেল জমিদারের ভাড়া ঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার রফিক সন্দীপের গাছুয়া গ্রামের মৃত সাইদুল হকের ছেলে।

হালিশহর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, ২১ জুলাই হালিশহর থানাধীন মধ্যম রামপুর এলাকার গোলাপ খান চৌধুরীর বাড়ির সামনে অটোরিকশা রেখে ভাত খেতে বাসায় যান চালক। বাসা থেকে বের হয়ে দেখেন তার গাড়িটি রাস্তায় নেই। এ ঘটনা তার মালিক জাহাঙ্গীর আলমকে জানালে তারা নগরের বিভিন্ন জায়গায় খোঁজ শুরু করেন।

ওইদিন দুপুর ৩টার দিকে অটোরিকশার মালিকের নাম্বারে অচেনা একটি নাম্বার থেকে ফোন আসে। এরপর তার কাছে অটোরিকশা ফেরতে পেতে ৫০ হাজার টাকা দাবি করা হয়। পরে নগদ নাম্বারে দুই বারে ৫০ হাজার টাকা পাঠায় বাদী জাহাঙ্গীর আলম। এরপর টাকা পাওয়ার সঙ্গে সঙ্গেই প্রতারক তার মোবাইল ফোন বন্ধ করে দেয়।

এ ঘটনায় সিএনজি মালিক বাদী হয়ে থানায় মামলা করেন। এরপর স্থানীয় সিসিটিভি ফুজেট দেখে চোর শনাক্ত করে ঘটনার ৫ দিনের মধ্য চোরকে গ্রেপ্তার করা হয়।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহির উদ্দিন বলেন, ভুক্তভোগীর মামলার পর গাড়ি উদ্ধারে অভিযান শুরু করার নির্দেশ দিই। টানা ৫ দিন গভীর পর্যোলোচনা করে চোর শনাক্ত করে অটোরিকশাসহ চোরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার চোরের বিরুদ্ধে নগরের একাধিক থানায় মামলা রয়েছে।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!