বঙ্গবন্ধুর জন্মদিনে সম্মাননা স্মারক পেলেন করোনাকালের বন্ধু হেলাল আকবর চৌধুরী বাবর

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস একই সুতোয় গাঁথা। তিনি এই বাংলায় জন্মগ্রহণ করেছেন বলেই আজকের স্বাধীন সোনার বাংলাদেশ পেয়েছি। তিনিই স্বাধীন বাংলাদেশের প্রতিচ্ছবি।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুর ৩টায় নগরের ডিসি হিল মুক্তমঞ্চে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এ আয়োজন করে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম জেলা।

আরও পড়ুন: শেখ হাসিনা মানেই উন্নয়ন, অগ্রযাত্রা : হেলাল আকবর চৌধুরী বাবর

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আজকের কোমলমতি শিশুদের বঙ্গবন্ধুর সংগ্রাম ও ত্যাগের ইতিহাস জানাতে হবে। তাদের কাছে শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন আজ তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাতেই তা বাস্তবায়নের দ্বারপ্রান্তে।

তিনি আরও বলেন, আগামী প্রজন্মের জন্য একটি সুখী-সমৃদ্ধ-নিরাপদ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশে রূপান্তরিত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর প্রজন্মকে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন: পিবিআই’র তদন্তে সিআরবির ডাবল মার্ডারে সংশ্লিষ্টতা মিলেনি যুবলীগ নেতা বাবরসহ ১৬ আসামির

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে করোনাকালীন মানবিক কাজে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধান অতিথির কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করে সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

সংগঠন সভাপতি সুসান আনোয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোসাইন রানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শাহাদাত হোসেন, সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার হাসমত, আব্দুল হালিম, শাহেদ সাকিল, রিগ্যান আলী সরদার রোমান, রিংকু চার্লস নিজাম চৌধুরী ও সারোয়ার আলম।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm