সায়র’র ব্যতিক্রম উদ্যোগ—অসহায় বাবারা উপহার পেলেন ‘ভালোবাসার ব্যাগ’

বিশ্ব বাবা দিবসে সামাজিক সংগঠন সায়র অ্যাসোসিয়েশন নগরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে অসহায় ও প্রবীণদের খুঁজে ‘ভালোবাসার ব্যাগ’ উপহার দিয়েছে। তাঁদের এ উদ্যোগ কুড়িয়েছে বিশিষ্টজনদের প্রশংসা।

রোববার (২০ জুন) বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের বর্তমান ও সাবেক রোভারদের সমন্বয়ে গঠিত এই সংগঠনের সদস্যরা নগরের বিভিন্ন স্থানে যান। বাস টার্মিনাল, বহদ্দারহাট, মুরাদপুর, অক্সিজেন, ২ নম্বর গেইট, বাকলিয়া ঘুরে প্রায় অর্ধশত অসহায় ও প্রবীণ বাবাদের কাছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর ‘ভালোবাসার ব্যাগ’ উপহার তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন দেবাশীষ দাশ, ইব্রাহীম সবুজ, শাইরুন ইমরান, হাসান মুরাদ, আরমান, তৌহিদুল ইসলাম, সাকিব আল ইমরান, সাগর, জায়েদ উদ্দীন, ফেন্সী দাশ, আদনান সাকিব, নিজাম উদ্দীন, আব্দুর রহমান ও মারমা।

এর আগে নগরের বহদ্দারহাট ন্যাশনাল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠন সভাপতি বোরহান উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল উদ্দীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ এ এম শহীদুল আলম। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ গিয়াস উদ্দীন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সামাজিক সংগঠনগুলো আছে বলেই সমাজের অসহায়দের খোঁজখবর নিতে সুবিধা হয়। বাবা দিবসে সায়রের উদ্যোগ সত্যি প্রশংসনীয়।

সভাপতি বোরহান উদ্দীন বলেন, সায়র শুরু থেকেই সামাজিক কর্মকাণ্ড পালন করে আসছে। এর ধারাবাহিকতায় আজকের বাবা দিবসের এই আয়েজন। ভবিষ্যতে আরও উন্নয়নমূলক কর্মকাণ্ড পালনে সব সদস্যের প্রতি অনুরোধ জানান তিনি।

সাধারণ সম্পাদক মো. রাসেল উদ্দীন বলেন, বাবা মানে নির্ভরতার ছায়া, অন্ধকারের আলোকরেখা। বাবা মানে পথপ্রদর্শক। আর্শিবাদের হাত যিনি বাড়িয়ে রাখেন সন্তানের দিকে, তার জন্য আজ এই বাবা দিবসে শ্রদ্ধা।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm