শ্রদ্ধা–ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে পুরো দেশ। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানী ও চট্টগ্রামের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ।

শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধা ও সম্মান জানাতে রাজধানীর শহীদ বেদীতে ভোরের আলো ফোটার আগে থেকেই উপস্থিত হন শ্রেণি-পেশা-ধর্ম-বর্ণ-রাজনৈতিক দল–নির্বিশেষে ব্যক্তি ও সংগঠন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টার দিকে রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধার মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান শুরু হয়।

আরও পড়ুন: প্রদীপ জ্বালিয়ে বুদ্ধিজীবীদের স্মরণ করল সেক্টর কমান্ডার্স ফোরাম

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাউদ্দিন ইসলাম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল নকীব আহমেদ চৌধুরী শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে। পরে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এছাড়া পাহাড়তলী বধ্যভূমিতে সকালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠন। আজ সন্ধ্যায় সেখানে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি রয়েছে।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm