শোক দিবসে সেক্টর কমান্ডারস ফোরামের দিনব্যাপী কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে সেক্টর কমান্ডারস ফোরাম। আজ (রোববার) সকালে নগরের লালদীঘিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় কমিটির নেতারা। এরপর চট্টগ্রাম জেলা পরিষদ ইবাদত খানায় আয়োজন করা হয় খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল।

বিকেলে সংগঠনের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে নগরের লালদীঘি পাড়ে একটি হলে অনুষ্ঠিত হয় সভা। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি, সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী। প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

আরও পড়ুন: ‘চসিক সচিবের কাণ্ড’—শোক দিবসে প্লাস্টিকের ফুল দেখে ‘অগ্নিমূর্তি মেয়র’

জেলা কমিটির সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বীর মুক্তিযোদ্ধা অধ‍্যাপক ডা. জাহিদ হোসেন শরীফ, আলহাজ ফোরকান উদ্দিন আহমেদ,বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, সম্পাদক মণ্ডলীর সদস্য মো. সেলিম চৌধুরী, অ্যাডভোকেট ইফতেখার রাসেল, অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, মো. জসিম উদ্দিন, হাজী সেলিম রহমান, মনোয়ার জাহান মনি, নুরুল হুদা চৌধুরী, ডা. ফজলুল হক সিদ্দিকী, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট কামরুল আযম টিপু, কামাল হোসেন রিজভী,  শফিকুর রহমান, মো. কামাল উদ্দিন, নুরুল হোসেন মাসুদ, মোস্তাফিজুর রহমান বিপ্লব, দীপন দাশ, অ্যাডভোকট মিলাদুল আমীন,মো. আবছারুল হক, মোজাম্মেল হক মানিক,সোহেল ইকবাল, মোহাম্মদ হোসেন চৌধুরী সাদ্দাম, এম এ হাসান, ইসমে আজিম আসিফ, শীলা চৌধুরী, ইঞ্জিনিয়ার আচঁল চক্রবর্তী, সেলিম উল্লাহ,এস এম রাফি, ইঞ্জিনিয়ার তানভীর শরীফ, সাইফুদ্দিন সাইফু ও সালাহউদ্দিন সজীব।

আরও পড়ুন: শোক দিবসে শ্রমিকলীগ নেতাকে ‘পিটিয়ে রক্তাক্ত’ করলেন ইউপি চেয়ারম্যান

সভায় বক্তারা বলেন ‘জাতির জনক বঙ্গবন্ধুর সপরিবারে হত‍্যা কোনো নিছক খুন নয়, নেতার সাথে নীতির হত‍্যাকাণ্ড। এটা পৃথিবীর ইতিহাসে সবচেয়ে মর্মস্পর্শী ও জঘন্য ঘটনা। এই হত্যাকাণ্ড শুধু একজন মানুষ হিসেবে শেখ মুজিবকে হত্যা করা হয়নি, এর পেছনে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিসহ দেশের অভ্যন্তরের স্বার্থবাদী চক্রের সুগভীর চক্রান্ত রয়েছে। তাদের সুদূরপ্রসারী চক্রান্ত ও ষড়যন্ত্রের ফল এই জঘন্য হত্যাকাণ্ড‘

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm