লকডাউনকে ‘অবজ্ঞা’—কাঁধে উঠল ১৯৯ মামলা

নগরে সরকারি বিধিনিষেধ অমান্য করে বিনা প্রয়োজনে ঘোরাঘুরির দায়ে ১৯৯ মামলায় ১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ জুলাই) জেলা প্রশাসনের ১৮ জন ও বিআরটিএ’র দুইজনসহ মোট ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দিনভর নগরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়।

নগরের খুলশী, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ ও আব্দুল্লাহ আল মামুন ১৬ মামলায় ২২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করেন।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা: শহরের দ্বিগুণ মৃত্যু গ্রামে

চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ৫ মামলায় ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চান্দগাঁও, পাঁচলাইশ ও খুলশী এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন ও প্লাবন কুমার বিশ্বাস ২২ মামলায় ১৪ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও নূরজাহান আক্তার সাথী ১৭ মামলায় মোট ৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন।

বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন ২৮ মামলায় মোট ৭ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন।

অন্যদিকে অপর দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদা ফাতেমা চৌধুরী ও খিন ওয়ানু চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান চালিয়ে ১২ মামলায় ৩ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

নতুনব্রিজ ও মইজ্জারটেক এলাকায় বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস অভিযান চালিয়ে ১৯ মামলায় ৪ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

সিএম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm