মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হলেন সাইফুল্লাহ দিদার

মিরসরাইয়ের মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটি অনুমোদিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল্লাহ দিদার।

বুধবার (১১ আগস্ট) চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী কমিটির অনুমোদন দেন।

সাইফুল্লাহ দিদার এর আগে ৫ মেয়াদে মিঠাছরা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষানুরাগী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

জানা গেছে, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত ৩৯ এর আলোকে এডহক কমিটি আগামী ৬ মাস কার্যকর থাকবে। কমিটিতে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জামশেদ আলম পদাধিকারবলে সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোনীত মো. নুরুল আমিন (অভিভাবক প্রতিনিধি) ও জেলা শিক্ষা অফিসার মনোনীত মু. কামরুল হাছান (শিক্ষক প্রতিনিধি) সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: সাজাপ্রাপ্ত দুই আসামিসহ মিরসরাইয়ে গ্রেপ্তার ৫

Yakub Group

মো. সাইফুল্লাহ দিদার আলোকিত চট্টগ্রামকে বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার রাজনৈতিক অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির প্রতি। এছাড়া কৃতজ্ঞতা প্রকাশ করছি সকল শিক্ষক-শিক্ষিকামণ্ডলী, অভিভাবক ও এলাকাবাসীর প্রতি। এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে আমার দায়বদ্ধতা বেশি।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী বলেন, এই এডহক কমিটি অবশ্যই চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত ৭ অনুসারে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে পারবে। প্রবিধান ৩৯ এর উপ-প্রবিধান (২) অনুসারে এডহক কমিটি ম্যানেজিং কমিটির সকল ক্ষমতা প্রয়োগ এবং সকল দায়িত্ব পালন করবে। তবে শিক্ষক-কর্মচারী নিয়োগ প্রদান করতে পারবে না।

আজিজ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!