৫ প্রতিষ্ঠানের কাঁধে ভোক্তা অধিকারের দণ্ড

ফার্মভিলে সুপারশপ ও বেকারি, মাহমুদা ফার্মেসি, তাবা রেস্টুরেন্ট, লেজেটলি রেস্টুরেন্ট ও আর্টিজানকে বিভিন্ন অপরাধে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) নগরের খুলশী ও চকবাজার এলাকায় পরিচালিত অভিযানে এসব জরিমানা আদায় করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

আরও পড়ুন: মামলা খেল সম্রাট বেকারি, সঙ্গে অর্ধলাখ টাকা দণ্ড

জানা যায়, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য ও ওষুধ বিক্রয়, সংরক্ষণ খাদ্যে অনুমোদনহীন দ্রব্য ব্যবহার এবং আমদানিকারকের সীলবিহীন পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

আরও পড়ুন: ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানের কাঁধে উঠল জরিমানা

জানতে চাইলে সহকারী পরিচালক মো. দিদার হোসেন বলেন, ফার্মভিলে সুপার শপ ও বেকারিকে মেয়াদোত্তীর্ণ দধি, রসমলাই ও মিষ্টান্নে স্টিকার তুলে নতুন মেয়াদের স্টিকার ব্যবহার করায় ১ লাখ টাকা, মাহমুদা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ করায় ৫ হাজার টাকা, তাবা রেস্টুরেন্টকে মূল্য তালিকার চেয়ে বেশি দামে খাবার বিক্রি ও অনুমোদনহীন দ্রব্য ব্যবহারের দায়ে ৬০ হাজার টাকা, লেজেটলি রেস্টুরেন্টকে অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহার করায় ৪০ হাজার টাকা, আর্টিজান ব্র্যান্ডকে জামার গায়ের মূল্য তুলে নতুন মূল্য দিয়ে ডিসকাউন্টে বিক্রির অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে চট্টগ্রাম এপিবিএন-৯ এর সদস্যরা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহায়তা করেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm