ব্যাংকে নতুন সময়সূচি : কাল-পরশু বাড়তি সময়, আজ বন্ধ যে কারণে

দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যাংকের সময়সূচিতে নিয়মিত পরিবর্তন আসছে। আজ (৮ আগস্ট) বন্ধ থাকছে ব্যাংক। অন্যদিকে কাল-পরশু লেনদেন চলবে বাড়তি সময়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সোম ও মঙ্গলবার (৯ ও ১০ আগস্ট) দেশের ব্যাংকগুলোতে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। এরআগে কঠোর বিধিনিষেধ চলাকালে কখনও দেড়টা, কখনও আড়াইটা পর্যন্ত চলেছে ব্যাংক। কঠোর বিধিনিষেধের মধ্যে তাই তিনটা পর্যন্ত ব্যাংকে লেনদেন চালু রাখার সিদ্ধান্ত গত কিছুদিনে এটাই প্রথম।

অন্যদিকে আজ (রোববার) ব্যাংক বন্ধ রাখার ঘোষণা এসেছে। বৃহস্পতিবার (৫ আগস্ট) এ বিষয়ে একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

আরও পড়ুন: করোনা—চট্টগ্রামে ফের বাড়ল মৃত্যু, এবার বেশি নগরে

জানা গেছে, দেশে কার্যরত তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) কাছে সার্কুলারটি পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংক বলছে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করেই একদিনের জন্য ব্যাংকে লেনদেন বন্ধ রাখার এ সিদ্ধান্ত এসেছে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ৮ আগস্ট সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে। তবে ৯ ও ১০ আগস্ট ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা রাখা যাবে বেলা সাড়ে ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। বর্তমানে সংক্রমণ বিবেচনায় দেশে কঠোর বিধিনিষেধ চলছে।

জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm