বিক্রির সময় ‘মেটাফিটামিন’ উদ্ধার, গ্রেপ্তার ১

নগরে ইয়াবা তৈরির কাঁচামাল মেটাফিটামিনসহ মো. নুরুল আবছার (৫২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) রাত ৯টার দিকে নগরের লালদীঘি মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের একটি দল। এ সময় তার কাছ থেকে ৪৩০ গ্রাম মেটাফিটামিন উদ্ধার করা হয়। এসব কাঁচামালের আনুমানিক বাজারমূল্য ৪৩ লাখ টাকা।

গ্রেপ্তার আবছার কক্সবাজারের ডুলাহাজারা ইউনিয়নের মরহুম কবির আহমদের ছেলে।

বুধবার (১১ আগস্ট) সকালে মনসুরাবাদ মহানগর ডিবি উত্তর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ সালাম কবির।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার নুরুল আবছার জানিয়েছেন চন্দনাইশের আজিজুর রহমানের কাছ থেকে তিনি এ মাদক তৈরির কাঁচামাল সংগ্রহ করেন এবং বিক্রির উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ অভিযান পরিচালনা করে ৪৩০ গ্রাম মেটাফিটামিনসহ তাকে গ্রেপ্তার করে। এসব কাঁচামালের আনুমানিক বাজারমূল্য ৪৩ লাখ টাকা। গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

উপপুলিশ কমিশনার সালাম কবির জানান, ইয়াবা তৈরির প্রধান কাঁচামাল হচ্ছে মেটাফিটামিন ও সিউডোফিড্রিন। এগুলো মিয়ানমার ও ভারতের বাজারে খুবই সহজলভ্য। এসব রাসায়নিক দিয়ে সাধারণত সর্দি-কাশি উপশমের ওষুধ তৈরি করা হয় বলে এগুলো কিনতে ক্রেতাকে তেমন একটা ঝামেলা পোহাতে হয় না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপপুলিশ কমিশনা (ডিবি উত্তর) আরাফাতুল ইসলাম ও সহকারী পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm