বন্ধ ঘোষণার পরও দিনের বেলা ছাড়ল ফেরি

দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হলেও তা মানা হচ্ছে না।

শুক্রবার (৭ মে) রাতে বিআইডব্লিউটিসি ঘোষণা দেয়, করোনা বিস্তার রোধে শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া ও মাওয়া ফেরি ঘাটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। কিন্তু শনিবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ছিল দক্ষিবঙ্গের ঘরমুখী যাত্রীদের উপচেপড়া ঢল। হাজার হাজার যাত্রীর চাপে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায় একটি ফেরি। অথচ বিআইডব্লিউটিসি বলছে, শুধু রাতে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে।

এদিকে যাত্রীরা বলছেন, সেহরির সময় নাকি ফেরি বন্ধের সিদ্ধান্ত দেওয়া হয়েছে। এটা যদি সন্ধ্যার সময় জানানো হতো তাহলে এত যাত্রী আসত না। হঠাৎ ফেরি বন্ধের সিদ্ধান্তে তাদের ভোগান্তি হচ্ছে। অনেকে ১০০ টাকার ভাড়া ৩০০ টাকা দিয়ে ঘাটে এসেছেন। কিন্তু ফেরি না থাকায় ফিরে যাচ্ছেন।

এর আগে সকাল ৯টার দিকে কয়েক হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ‘কুঞ্জলতা’ নামে একট ফেরি বাংলাবাজার ঘাটে যায়। যাত্রীর চাপে ফেরি স্বাস্থ্যবিধির বালাই ছিল না।

Yakub Group

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মো. নজরুল ইসলাম মিশা বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে, রাতে পণ্যবাহী যান পারাপারের জন্য ফেরি চলবে। কিন্তু আজ সকালে শিমুলিয়ায় এত মানুষ ভিড় করেছে বাধ্য হয়ে একটি ফেরি ছাড়তে হয়েছে। এ পরিস্থিতির বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্যমন্ত্রী মহোদয় এবং আমাদের প্রতিমন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে। আমরা পরবর্তী নির্দেশনার অপেক্ষায় আছি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm