নগরের ৫ লাখ ৩২ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নগরের ৪১ ওয়ার্ডে চারদিনব্যাপী ৫ লাখ ৩২ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় চসিক জেনারেল হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী।

আরও পড়ুন: শিশুকে কাভার্ডভ্যানে পিষে পালিয়ে গেল ঘাতক চালক

তিনি বলেন, শনিবার (১১ ডিসেম্বর) থেকে চসিকের স্থায়ী ও অস্থায়ী ৩৫০টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৫২ হাজার শিশুকে ১টি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। পাশাপাশি বাদপড়া শিশুদের চসিক পরিচালিত দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্যকেন্দ্র, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও মাতৃসদন হাসপাতালে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যাবে।

আরও পড়ুন: অবশেষে মির্জা খালে মিলল কামালের ছোট্ট দেহ

এর আগে গত ৫-১৯ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাসের ৮৩ হাজার ৪৪৩ জন এবং ১২-৫৯ মাসের ৪ লাখ ৫৯ হাজার ৮১ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ায় চসিক।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আলী, ডা. ইমাম হোসেন রানা, রফিকুল ইসলাম, হাসান মুরাদ চৌধুরী, সুমন তালুকদার, দীপা ত্রিপুরা, জুয়েল মহাজন, আকিল মোহাম্মদ, কালাম চৌধুরী ও আবদুর রহিম।

এএইচ/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm