চট্টগ্রামের ৬ স্পটে শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা, ভিড় এড়াতে সময় নির্ধারণ

চট্টগ্রামে ১২ থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের করোনার ফাইজার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) নগরের ৬ কেন্দ্রে সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ২১ হাজার ৬৯৪ জন শিক্ষার্থীকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

কেন্দ্রগুলো হচ্ছে- জিইসি কনভেনশন হল, এমএ আজিজ স্টেডিয়াম, অফিসার্স ক্লাব, চিটাগাং গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম), জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসাও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: বুস্টার ডোজের বয়স কমলো, ১২ বছরের বেশি হলেই করোনার টিকা

Yakub Group

সিভিল সার্জন কার্যালয় জানায়, জিইসি কনভেনশন সেন্টারে সকাল ৯টা থেকে ওয়ারলেস ঝাউতলা কলোনি উচ্চ বিদ্যালয়, ইস্পাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, সকাল ১০টা থেকে কলকাকলি উচ্চ বিদ্যালয়, বারিক মিঞা বহুমুখী উচ্চ বিদ্যালয়, পিনাকল চার্টার্ড স্কুল অ্যান্ড কলেজ, পশ্চিম মাদারবাড়ী সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয়, বেলা ১১টায় হালিশহর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, খান সাহেব আব্দুল হাকিম উচ্চ বিদ্যালয়, খাজা আজমেরী উচ্চ বিদ্যলয়, বেলা ১২টা থেকে চট্টগ্রাম সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, পোস্তারপাড় সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, চিটাগাং লিবার্টি স্কুল অ্যান্ড কলেজ এবং দুপুর ১টায় পোস্তারপাড় আসমা খাতুন সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

এমএ আজিজ স্টেডিয়াম সম্মেলন কক্ষে সকাল ৯টা থেকে প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজ, ১০টা থেকে আলহাজ এয়াকুব আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, সকাল ১১টা থেকে দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় এবং দুপুর ১টা থেকে পূর্ব মাদারবাড়ি সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

অফিসার্স ক্লাব কেন্দ্রে সকাল ৯টা থেকে ইউসুফ এ কে খান স্কুল, মেরিট বাংলাদেশ জুনিয়র বিদ্যালয়, সিডিএ গার্লস উচ্চ বিদ্যালয়, ছাফা মোতালেব জুনিয়র বিদ্যালয়, সকাল ১১টা থেকে পতেঙ্গা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় এবং বেলা ১২টা থেকে আয়ুব বিবি সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দেওয়া হবে টিকা।

চিটাগাং গ্রামার স্কুল কেন্দ্রে সকাল ৯টা থেকে আব্দুল হামিদ সওদাগর উচ্চ বিদ্যালয় ও পাঁচলাইশের চাইল্ড হ্যাভেন স্কুল, ১০টা থেকে গার্নার্স ইংলিশ স্কুল, ১১টা থেকে সেন্টার ভ্যালি স্কুল এবং দুপুর ১টা থেকে জে এম সেন স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।

আরও পগুন: চট্টগ্রামে করোনার টিকার প্রথম ডোজ পেয়েছে ‘শতভাগ শিক্ষার্থী’

আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে সকাল ৯টা থেকে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, সকাল ১০টা থেকে পাঁচলাইশের শহিদ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও আমিন জুট মিলস উচ্চ বিদ্যালয়, সাড়ে ১০টা থেকে একাডেমি ল্যাবরেটরি স্কুল, ১১টা থেকে পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়, বেলা ১২টায় বাসন্তী বালিকা উচ্চবিদ্যালয়, দুপুর ১টা থেকে বন গবেষণাগার উচ্চ বিদ্যালয় ও শহিদ লে. জিএম মুশফিক বীর উত্তম উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা থেকে পতেঙ্গা উচ্চ বিদ্যালয়, ১১টা থেকে আল জাবের ইনস্টিটিউট এবং দুপুর ১টা থেকে কৃষ্ণ কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।

জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী জানান, নগরের ৬টি কেন্দ্রে টিকার দ্বিতীয় ডোজ কার্যক্রম শুরু হয়েছে সকাল ৯টা থেকে। প্রথম দিন ২১ হাজার ৬৯৪ জন শিক্ষার্থীকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm