চাঁদা না পেয়ে ২ জনের হাত-পা বেঁধে রক্ত ঝরাল পাহাড়ি সন্ত্রাসীরা

চাঁদা না দেওয়ায় লামায় দুই কাঠ শ্রমিককে হাত-পা বেঁধে অমানবিক নির্যাতন করেছে একদল পাহাড়ি সন্ত্রাসী।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর ১টায় উপজেলার সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দুর্গম ঘিলাচন্দ্রপাড়ায় এ ঘটনা ঘটে। পরে রাত ৮টার দিকে স্থানীয়রা আহতদের উদ্ধার করে লামা সরকারি হাসপাতালে নিয়ে গেলে খবরটি ছড়িয়ে পড়ে।

আহতরা হলেন- লামা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের লামামুখ এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে হারুন অর রশিদ (৪৮) ও লামা সদর ইউনিয়নের মেরাখোলা ল্যাংগাঘোনা এলাকার মৃত আকবর হোসেনের ছেলে মো. আজিজ (২০)।

আরও পড়ুন: ভাই-ভাবীর জন্য ভয় দেখাতে এসে ধরা সন্ত্রাসী আলমগীর ও জাহাঙ্গীর, অস্ত্র-গুলি উদ্ধার

আহত শ্রমিক হারুন অর রশিদ বলেন, সোমবার দুপুরে পাহাড়ে কাঠ কেটে আমরা কয়েকজন শ্রমিক ঘিলাচন্দ্র পাড়ায় একটি দোকানে বসেছিলাম। তখন ৮-১০ জনের অস্ত্রধারী সন্ত্রাসী দোকানে এসে আমাদের ঘিরে ধরে বলে তাদের সঙ্গে যোগাযোগ না করে কেন গাছ কাটা হচ্ছে। এ সময় তারা চাঁদা দাবি করে। পরে আমাদের দুজনকে চোখ ও হাত-পা বেঁধে বেধড়ক মারধর করে। খবর পেয়ে ঘিলাচন্দ্রপাড়ার কারবারি চিকওয়া ত্রিপুরা ও সাবেক মেম্বার মারাং ত্রিপুরা আমাদের রক্ষা করেন। এরপর স্থানীয়দের সহায়তায় লামা হাপাতালে নিয়ে আসা হয়।

লামা হাসপাতালে জরুরি বিভাগের সহকারী মেডিকেল অফিসার ডা. বিবি ফাতেমা বলেন, দুজনের পুরো শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। চিকিৎসার জন্য তাদের আন্তঃবিভাগে ভর্তি করা হয়েছে।

লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, ঘটনাটি মর্মান্তিক। দুর্গমে বাঙালিদের কোনো নিরাপত্তা নেই। তাই অস্ত্রধারী সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে।

যোগাযোগ করা হলে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, দুজন কাঠ শ্রমিককে মারধর করার খবর শুনেছি। তবে এ বিষয়ে কেউ থানায় এখনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইলিয়াছ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!