জলদস্যু বাহিনীর প্রধানসহ ১৫ জন ধরা, বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

বাঁশখালী-পেকুয়া-কুতুবদিয়া এলাকার আতঙ্ক ‘জলদস্যু’ কবীর বাহিনীর প্রধান নুরুল কবীরসহ ১৫ জনকে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

শুক্রবার (২১ জানুয়ারি) চটগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, ৬টি ওয়ানশুটার গান, ৪টি কার্তুজ, ৫টি কিরিচ, ১টি ছুরি, ১টি রামদা, ২টি হাসুয়া ও দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নুরুল আফসার, নুরুল কাদের, মো. হাসান, মো. মামুন, নুরুল কবির, আব্দুল হামিদ ওরফে কালা মিয়া, আবু বক্কর, মো. ইউসুফ, গিয়াস উদ্দিন, সফিউল আলম ওরফে মানিক, আব্দুল খালেক, রুবেল উদ্দিন, সাইফুল ইসলাম জিকো, মো. সুলতান ও মনজুর আলম।

আরও পড়ুন: ছদ্মবেশে সাগরে অভিযান, অস্ত্র—গুলিসহ র‌্যাবের জালে ৬ জলদস্যু

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গত ১৪ জানুয়ারি ১৭ জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের তথ্য আসে আমাদের কাছে। এর মধ্যে মুক্তিপণের ২ লাখ টাকাও পরিশোধ করে জেলে পরিবার। এ ঘটনায় অপহৃত পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দেওয়া হয়। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, শুক্রবার গোপন সংবাদে অভিযান চালিয়ে নুরুল আফসার, নুরুল কাদের, হাসান, মো. মামুনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে বাকিদের চকরিয়া থানার ডান্ডিবাজার এলাকার কবীরের আস্তানা থেকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ প্রক্রিয়া শেষে গ্রেপ্তারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm