চাঁদাবাজি—‘ডিবি পুলিশ পরিচয়ে’ ব্যবসায়ীর দেড় লাখ টাকা নিয়ে গেল ৩ যুবক

নগরের পতেঙ্গায় ‘ডিবি পুলিশ’ পরিচয়ে এক মাছ ব্যবসায়ীর কাছ থেকে দেড় লাখ টাকা নিয়ে গেছে তিন যুবক।

সোমবার (৩০ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে মুসলিমাবাদ সাবেক হাজী শফিক কমিশনার গলির হাজী আবু বকর সওদাগরের বাড়ির ব্যাচেলরদের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিচয়ে বাসায় ঢুকে তল্লাশি করে বিছানার নিচ থেকে দেড় লাখ টাকা নিয়ে যায় ওই তিন যুবক।

আরও পড়ুন: মাওলানার ‘শিশু বলাৎকার’—ইজ্জত বাঁচাতে যুবককে ‘চাঁদাবাজি’ মামলা!

এদিকে ঘটনার দিন রাতেই পতেঙ্গা থানায় লিখিত অভিযোগ করেন ওই ব্যবসায়ী। ভুক্তভোগী ব্যবসায়ীর নাম মনির আহম্মদ বোরহান (২৫)। তিনি সাতকানিয়া উপজেলার উছিয়া ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের খোলালপাড়ার নজির আহম্মদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছয় কক্ষের সেমিপাকা ব্যাচেলর ঘরের একটিতে মনির আহম্মদ বোরহান (২৫) ও তার রুমমেট আরিফুল ইসলাম (২১) থাকেন। তিনি গত দেড় বছর ধরে হাজী আবু বকর সওদাগরের বাড়িতে বসবাস করছেন।

ভুক্তভোগী মনির আহম্মদ বোরহান বলেন, সোমবার রাত প্রায় সাড়ে ১২টার দিকে আমার রুমে তিন যুবক প্রবেশ করে। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। একপর্যায়ে তল্লাশি করে আমার বিছানার নিচে রাখা মাছ বিক্রির ১ লাখ ৫৩ হাজার টাকা নিয়ে তারা চলে যায়। তাদের হাতে ওয়াকিটকিও ছিল। তাদের একজনের পরনে ছিল পুলিশের প্যান্ট ও জুতা।

আরও পড়ুন: ‘মুক্তিযোদ্ধার সঙ্গে প্রতারণা’—অনুদানের নামে হাতিয়ে নিল ৪৩ হাজার টাকা

ঘটনার সত্যতা নিশ্চিত করে পতেঙ্গা থানার ওসি কবির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, মনির আহম্মদ বোরহান একজন মাছ ব্যবসায়ী। তিনি ব্যাচেলর হিসেবে ভাড়া বাসায় একজন রুমমেটসহ থাকতেন। তার পূর্বপরিচিতদের কেউ এই ঘটনা ঘটাতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছি। তদন্ত চলছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm