হঠাৎ চট্টগ্রামে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতারা বসলেন এক টেবিলে

বিএনপি-জামায়াত শুরু করেছে দেশবিরোধী অপতৎপরতা। এর মাঝেই গত ৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরের হালিশহরে ঝটিকা মিছিল করেছে ছাত্রশিবির। এ অবস্থায় চট্টগ্রামে এক টেবিলে বসলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক নেতারা।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের একটি রেস্টুরেন্টে বৈঠক করেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির (২০১১-২০১৫) চট্টগ্রামে বসবাসরত নেতারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক হাবিবুর রহমান তারেকের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আজিজুর রহমান, ইলিয়াস উদ্দীন, ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু, হাসান মুরাদ, আব্দুর রহিম জিল্লু, আব্দুল্লাহ আল মামুন, মেজবাহ উদ্দিন মোর্শেদ, আশিকুরনব্বী, সাইমুল রিয়াদ সামি, গোলাম কিবরিয়া, ইয়াছিন আরাফাত, মনিরুল হাসান রাজু, শওকত আলম, মোরশেদুল আলম রাসেল ও দেবাশীষ আচার্য্য।

আরও পড়ুন: চট্টগ্রামে পুলিশ—ছাত্রলীগ নেতাদের ঘুম পাড়িয়ে শিবিরের ঝটিকা মিছিল

Yakub Group

বৈঠকে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে বিএনপি-জামায়াত দেশবিরোধী অপতৎপরতা শুরু করেছে। নিজেদের স্বার্থসিদ্ধি করতে বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্তে লিপ্ত তারা। সম্প্রতি নগরের হালিশহরে ছাত্রশিবির ঝটিকা মিছিল করেছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে নীরব ভূমিকায় দেখা গেছে।

বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে উন্নয়নের জন্য দুই হাজার ২০ কোটি টাকার মেগা প্রজেক্ট দিয়েছেন। প্রধানমন্ত্রী লালদীঘি ময়দানে ঘোষণা দিয়েছিলেন, চট্টগ্রামের উন্নয়ন নিজে করবেন। সেই ওয়াদা তিনি রক্ষা করেছেন। কর্ণফুলী নদীতে সাগরের তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ করে দক্ষিণ চট্টগ্রাম সঙ্গে যোগাযোগের সেতুবন্ধন করছেন। এয়ারপোর্ট থেকে মিরসরাই পর্যন্ত সাগরপাড়ঘেঁষা লিংক রোড তৈরি হয়েছে। দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ সম্প্রসারণ হচ্ছে। নগরের লালখানবাজার থেকে এয়ারপোর্ট পর্যন্ত উড়াল সেতুর নির্মাণকাজ চলছে।

এ সময় সাবেক ছাত্রনেতারা দেশবিরোধী অপতৎপরতা রুখতে সব নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটিগুলোতে ছাত্রলীগের সাবেক নেতাদের যোগ্যতার মাপকাঠিতে মূল্যায়ন করার অনুরোধ জানান।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm