চট্টগ্রামে করোনা : হঠাৎ বেড়েছে আহাজারি, নগর—গ্রাম যেন কেহ কারে নাহি ছাড়ি

চট্টগ্রামে করোনায় হঠাৎ বেড়েছে মৃত্যু, বেড়েছে আহাজারি। একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে দ্বিগুণ! মৃত্যুতে নগর-গ্রাম যেন কেহ কারে নাহি ছাড়ি সমানে সমান।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন নগরের এবং ৫ জন উপজেলার বাসিন্দা। অথচ একদিন আগেও মৃত্যুর এই সংখ্যা ছিল ৫। এর মধ্যে ৩ জন ছিল নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

আরও পগুন: চট্টগ্রামে করোনা : দুই ল্যাবে হারিয়ে গেছে সাতের সাফল্য

এর আগে রোববার মৃত্যু হওয়া ৮ জনের মধ্যে ২ জন নগরের ও ৬ জন উপজেলার এবং শনিবার ৪ জনের মধ্যে ১ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা ছিল।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ১৪৫ নমুনা পরীক্ষায় ৩১৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৪.৮৩ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৫.৪৪ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের তালিকা অনুযায়ী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ নমুনা পরীক্ষায় ৫৬ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৬৫ নমুনা পরীক্ষায় ৭১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭১ নমুনা পরীক্ষায় ৪০ জন, ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬৯ নমুনা পরীক্ষায় ৫৭ জন, ইমপেরিয়াল ল্যাবে ৭১ নমুনা পরীক্ষায় ১৫ জন, শেভরন ল্যাবে ৩২৯ নমুনা পরীক্ষায় ২২ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯ নমুনা পরীক্ষায় ৯ জন, আরটিআরএল ল্যাবে ৮ নমুনা পরীক্ষায় ২ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১৭ নমুনা পরীক্ষায় ২ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে ১৪৪ জনের এন্টিজেন টেস্টে ১৭ জন শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ নমুনা পরীক্ষায় কেউ করোনা পজিটিভ হননি।

আরও পড়ুন: এসএমএস ছাড়াই দেওয়া যাবে টিকা!

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ায় ৬ জন, সাতকানিয়ায় ৮ জন, বাঁশখালীতে ৩, আনোয়ারায় ৩ জন, চন্দনাইশে ৭ জন, পটিয়ায় ৭ জন, বোয়ালখালীতে ৫ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, রাউজানে ৩৪ জন, ফটিকছড়িতে ৭ জন, হাটহাজারীতে ২৩ জন এবং সীতাকুণ্ডে ১১ জনের দেহে করোনা পাওয়া যায়।

এদিন মিরসরাই ও সন্দ্বীপে কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১৮ জনের মধ্যে ২০২ জন নগরের এবং ১১৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm