চট্টগ্রামে করোনা: এক ল্যাবে ৬২ শতাংশের বেশি, আরেক ল্যাবে ১ শতাংশেরও কম

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ফের সহস্রাধিক নমুনায় করোনা শনাক্ত হয়েছে। একইসময়ে নগর ও উপজেলা মিলে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৯ শতাংশের বেশি নমুনায়।

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৬২ দশমিক ৫০ শতাংশ এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে শূন্য দশমিক ৩৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়।

শুক্রবার (৬ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৩ হাজার ৭৭৭ নমুনা পরীক্ষায় ১ হাজার ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭১২ জন নগরের এবং ৪০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইসময়ে মারা গেছেন ১৭ জন করোনা রোগী। এরমধ্যে নগরের ৮ জন ও উপজেলার ৯ জন।

Yakub Group

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৮৮ হাজার ৬৬০ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: প্রজ্ঞাপন : ৫ দিন বাড়ল বিধিনিষেধ, ৩ ক্ষেত্রে ‘ছাড়’

শুক্রবার সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২১৯ জনের।

বিআইটিআইডি ল্যাবে ৭৪৭ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২৮০ জনের।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৮০ নমুনা পরীক্ষায় ১৪৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮৪ নমুনা পরীক্ষায় ১ জন, এন্টিজেন টেস্টে ৭৩৯ নমুনা পরীক্ষায় ১৯৫ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১৯৯ নমুনা পরীক্ষায় ৫০ জন, শেভরনে ২৬৬ নমুনা পরীক্ষায় ৬৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮৯ নমুনা পরীক্ষায় ২৯ জন, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ১০ জন, মেডিকেল সেন্টারে ৬১ নমুনা পরীক্ষায় ৩৪ জন ও এপিক হেলথ কেয়ারে ১১৫ নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এদিন চট্টগ্রামের ১৯৫টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ২৬ জন, সাতকানিয়ার ১১ জন, বাঁশখালীর ৩৩ জন, আনোয়ারার ৩৮ জন, চন্দনাইশের ২৪ জন, পটিয়ার ৩ জন, বোয়ালখালীর ১৮ জন, রাঙ্গুনিয়ার ২২ জন, রাউজানের ৫৩ জন, ফটিকছড়ির ৪১ জন, হাটহাজারীর ৮৯ জন, সীতাকুণ্ডের ১৯ জন, মিরসরাইয়ের ১০ জন ও সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ১৫ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm