চট্টগ্রামে আবার ফণা তুলছে করোনা

চট্টগ্রামে আবার ফণা তুলছে করোনা। টানা ১২ দিন মৃত্যুশূন্য দিন কাটানোর পর আবার এসেছে মৃত্যুর আঘাত। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও এক করোনা রোগী। তবে শনাক্তে সাফল্যের ধারা বজায় আছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মাত্র ২ জন।

শুক্রবার (১২ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় এন্টিজেন টেস্টসহ চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৬৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ২২ জনের এন্টিজেন টেস্টে ১ জন ও ইম্পেরিয়াল হাসপাতালে ২৯১ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার মাত্র ০.১২ শতাংশ।

আরও পড়ুন: করোনা : ১০ দিনের শূন্যে স্বস্তিতে চট্টগ্রাম

Thai Food

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২ জনের, বিআইটিআইডি ল্যাবে ২৫১ জনের, চমেক ল্যাবে ৭৭ জনের, শেভরন ল্যাবে ৫৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১৮ জনের, আরটিআরএলে ৪ জনের, মেডিকেল সেন্টার হাসপাতালে ২৫ জনের, এপিক হেলথ কেয়ারে ১৮ জনের, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে কোথাও কোনো করোনা রোগী ধরা পড়েনি।

শনাক্ত ২ জনের মধ্যে ১ জন নগরের এবং ১ জন পটিয়ার বাসিন্দা। নতুন করে শনাক্ত ২ জনসহ জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ২ হাজার ২৯১ জন।

করোনায় চট্টগ্রামে এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৩২৬ জন। এর মধ্যে ৭২৩ জন নগরের এবং ৬০৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm