তারুণ্যের উদ্যমে ‘এ্যানেল’—মানবতার জয়গান

মানবিক মানুষ হিসেবে দারুণ খ্যাতি আছে সংগঠক-কলামিস্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের। বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকও তিনি। আজ (২৩ জানুয়ারি) তাঁর জন্মদিন। জন্মদিনে মানবতাবাদী এই গুণী মানুষটির জন্য অনন্য আয়োজন করে কয়েকটি সংগঠন।

২৩ জানুয়ারি তাসফিয়া গার্ডেনে এ আয়োজনের নাম দেওয়া হয় ‘স্বজন সমাবেশ’। যৌথভাবে এ আয়োজন করে সানরাইজ সোশ্যাল অর্গানাইজেশন, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ও ব্লগবাড়ী। আয়োজনে একে একে ৩২টি সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

আরও পড়ুন: মানবতার সেবায় কাজ করে যাচ্ছে জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট

সাতকানিয়ার পৌর মেয়র মো. জোবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কলামিস্ট ড. মো. মাসুম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

অতিথি ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সহসভাপতি মো. শাহাব উদ্দিন ও বাংলা টিভির ব্যুরোপ্রধান সাংবাদিক লোকমান চৌধুরী।

সানরাইজ সোশ্যাল অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা মো. আফজালের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার হাসমত আলী, ইঞ্জিনিয়ার স্বপন বড়ুয়া চৌধুরী, ব্যবসায়ী ফরিদ আবসার চৌধুরী, মানবিক সংগঠন চেতনার সভাপতি মু. বদরুল হাসান, বাওসোর স্থায়ী কমিটির সদস্য হাফেজ ক্বারী আমানুল্লাহ দৌলত, ইসলামী চিন্তাবিদ ও উপাধ্যক্ষ মু. শহীদুল্লাহ শহিদুল ইসলাম, হাফেজ ক্বারী মো. শাহজাহান, মাস্টার আসাদ চৌধুরী, এম খোরশেদুল আলম, ব্যবসায়ী নাজিম উদ্দিন, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদ সভাপতি লায়ন নবাব হোসেন মুন্না, সাধারণ সম্পাদক মু. শরীফ, নাগরপুরের সাবেক সভাপতি সংগঠক-লেখক জাহিদ তানসির, প্রিন্সিপাল সাজ্জাদুল করিম, রাউজান প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গাজী জয়নাল আবেদীন জোবায়ের, ইঞ্জিনিয়ার অমিত বড়ুয়া, ম. শফিউল ইসলাম, পল্লব হাসান, ইঞ্জিনিয়ার মনির হোসেন, ইঞ্জিনিয়ার তোফাজ্জল হোসেন, বাওসোর প্রোগ্রাম কো-অর্ডিনেটর এম ফরিদুল আলম, সংগঠক জনি বড়ুয়া, জাহিদুল ইসলাম জাহিদ, ইঞ্জিনিয়ার শাহনামার শাকিল, আলো দেখাবোই সভাপতি মো স্বপন ও সাংবাদিক মো. আবদুল হান্নান।

আরও পড়ুন: ‘শান্তি ও মানবতার অগ্রদূত ছিলেন শেখ মুজিবুর রহমান’

বক্তারা বলেন, দেশ ও দশের কল্যাণে যারা কাজ করে তাদের মৃত্যু নেই। দুই যুগেরও বেশি সময় ধরে নাজিমউদ্দিন এ্যানেল দেশও দশের জন্য যে অবদান রেখে যাচ্ছে তা তরুণ প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

বক্তারা আরও বলেন, অসংখ্য মানবিক কাজের জন্য নাজিম উদ্দিন এ্যানেল এখন চট্টগ্রাম মহানগরীর তারুণ্যের বাতিঘরে পরিণত হযেছে। তাইতো একজন মানুষের জন্মদিন আজ জনসভায় পরিণত হয়েছে। নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের মানবিক কর্মকাণ্ডের কারণেই এটি হয়েছে। তাই আজ থেকে আমাদের শপথ গ্রহণ করতে হবে ভালো মানুষ হওয়ার।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm