আনোয়ারায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

আনোয়ারা উপজেলার ১১ নম্বর জুঁইদণ্ডী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রাশেদুল ইসলাম চৌধুরী রাশেদকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ প্রদান করা হয়।

রাশেদুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি এবার আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী মাস্টার ইদ্রিসের বিরুদ্ধে বিদোহী প্রার্থী হিসেবে অটোরিকশা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

আরও পড়ুন : আনোয়ারা ইউপি নির্বাচন—নৌকা ৮, বিদ্রোহী ১

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা আছে, কোনো অবস্থাতেই দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে দলের অন্য কোনো প্রার্থী নির্বাচন করতে পারবে না। উপজেলা আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীকে বোঝার জন্য অনেক সময় দিয়েছে। তাতে কাজ না হওয়ায় সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১১ বছর পর জুঁইদণ্ডী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সীমানা নির্ধারণ সংক্রান্ত মামলা উচ্চ আদালতে বিচারাধীন থাকায় এতদিন নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ষষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারি এ ইউনিয়নে চলবে ভোটগ্রহণ।

গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপে আনোয়ারায় ১১ ইউনিয়নের ১০টিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। আদালতের নির্দেশের পর ষষ্ঠ ধাপে জুঁইদণ্ডী ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

ইমরান/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm