‘আতঙ্ক’—চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত, ৩ ল্যাবে ৫২ শতাংশের বেশি করোনা

চট্টগ্রামে করোনার লাগাম টানা যাচ্ছে না। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। এর মধ্যে তিন ল্যাবে করোনা শনাক্ত হয়েছে ৫২ শতাংশের বেশি।

শনাক্তের হার ৫২ শতাংশের বেশি ছাড়িয়ে যাওয়া তিন ল্যাব হলো— চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাব। এর মধ্যে চবি ল্যাবে ১৮৫ জনে ৮৫ জন (শনাক্তের হার ৫৪.৪৯ শতাংশ), আরটিআরএলে ১৭ জনে ৯ জন (৫২.৯৫ শতাংশ) এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৩ জনে ৭ জনের (৫৩.৮৫ শতাংশ) করোনা শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন আরও ২৪৭ জন। এর আগের চারদিন আক্রান্ত হয়েছিলেন যথাক্রমে— ১৩৬, ১৯০, ২২৬ ও ২৩৬ জন।

এদিকে করোনায় মৃত্যুর মিছিলও থামছে না। ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও এক করোনা রোগী। এর আগের দু’দিন যথাক্রমে ১ ও ৩ করোনা রোগীর মৃত্যু হয়েছিল।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাবে করোনার ১ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯৮ নমুনা পরীক্ষায় ৪৬ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০৬ নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭০ নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫ নমুনা পরীক্ষায় ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০ নমুনা পরীক্ষায় ১৯ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৭ নমুনা পরীক্ষায় ১৮ জন এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ল্যাবে ২ নমুনা পরীক্ষায় ১ জন করোনা পজিটিভ হন।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি। এছাড়া এপিক হেলথ কেয়ার ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ১২৩ জন নগরের এবং ১২৪ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm